১৭ মে ২০২২
`

হেদায়েত আরমানের তুলিতে হৃদয়ের গভীরের আল আকসা

হেদায়েত আরমান ও তার আঁকা আল আকসা। - ছবি : নয়া দিগন্ত

ফিলিস্তিনের রাজধানী আল কুদসে (জেরুসালেম) অবস্থিত মুসলিমদের প্রথম কিবলাখ্যাত মসজিদুল আকসা। প্রতিটি মুসলিম-ই প্রাণপণ আল আকসাকে ভালোবাসে এবং নানাভাবে তার প্রতি ভালোবাসা প্রকাশ করে। ঠিক তাদের-ই একজন হেদায়েত আরমান, যে কিনা হৃদয়ের ‘তুলি’ দিয়ে আল আকসাকে এঁকেছে।

রমজানের মধ্যে যখন ইসরাইলি বাহিনী আল আকসায় হামলা চালায়, তখন তরুণ হেদায়েতের হৃদয়ে রক্তক্ষরণ হয়। সে যে আল আকসাকে খুব বেশি-ই ভালোবাসে এটির প্রকাশ করে ছবি এঁকে, যে ছবি তার হৃদয়ে। হৃদয়ের গভীরে যে আল আকসাকে সে ধারণ করে, তার বিশ্বাস দখলদাররা কখনো তা ছিনিয়ে নিতে পারবে না।

হেদায়েত আরমান নয়া দিগন্তকে বলে, ‘পবিত্র রমজানেও আমাদের ফিলিস্তিনি ভাইদের ওপর ওদের জুলুম। দূর থেকে নির্বাক আল আকসাকে দেখে শুধু অশ্রু ঝরাই। ক্ষতবিক্ষত আল আকসা আমার ভেতরকেও বিধ্বস্ত করে দেয়। তবে আমি ভাবি- তারা কখনোই আমার হৃদয়ের আল আকসার ক্ষতি করতে পারবে না।’

হেদায়েত আরমান জানায়, মসজিদুল আকসার মূল স্থাপনা ও কুব্বাতুস সাখরা দুটোই সে এঁকেছে। তাতে কাঠ পেন্সিল ও জেল পেন ব্যবহার করলেও আসলে তুলি তার হৃদয় থেকে বের হয়েছে।

হেদায়েত আরমান গত শিক্ষাবর্ষে রাজধানীর বড় ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া শারইয়্যাহ মালিবাগে দাওরা শেষ করলো। সে যেন নিজেও অনেক বড় হতে পারে-সে জন্য সবার কাছে দোয়া চেয়েছে।


আরো সংবাদ


premium cement
সিআরপিএফের দখলে বারানসীর জ্ঞানবাপী মসজিদ চত্বর আগামী জুলাই থেকে ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা করতে দেয়া হবে না : ডিএসসিসি মেয়র ত্রিপুরায় রাতারাতি মুখ্যমন্ত্রী বদল! শেষ রক্ষা হবে কি বিজেপির? সুইডেন ও ফিনল্যান্ডকে ন্যাটোতে দেখতে চায় না তুরস্ক সম্রাটের জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন কদমতলীতে গৃহবধূকে গলা টিপে হত্যার অভিযোগ : স্বামীসহ আটক ৪ হজযাত্রীদের পাসপোর্ট সংক্রান্ত জরুরি নির্দেশনা প্রেমের বিয়ের ৮ বছর পর স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার রূপায়ণ সিটি উত্তরার প্রবেশ সড়ক উদ্বোধন চট্টগ্রাম বিশ্বের বৃহত্তম কার্বন বিপর্যয়ের ঝুঁকিতে জাপানি ‘সনি’ ব্র্যান্ড এখন পাওয়া যাবে সব ট্রান্সকম ডিজিটাল আউটলেটেও

সকল