২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

হেদায়েত আরমানের তুলিতে হৃদয়ের গভীরের আল আকসা

হেদায়েত আরমান ও তার আঁকা আল আকসা। - ছবি : নয়া দিগন্ত

ফিলিস্তিনের রাজধানী আল কুদসে (জেরুসালেম) অবস্থিত মুসলিমদের প্রথম কিবলাখ্যাত মসজিদুল আকসা। প্রতিটি মুসলিম-ই প্রাণপণ আল আকসাকে ভালোবাসে এবং নানাভাবে তার প্রতি ভালোবাসা প্রকাশ করে। ঠিক তাদের-ই একজন হেদায়েত আরমান, যে কিনা হৃদয়ের ‘তুলি’ দিয়ে আল আকসাকে এঁকেছে।

রমজানের মধ্যে যখন ইসরাইলি বাহিনী আল আকসায় হামলা চালায়, তখন তরুণ হেদায়েতের হৃদয়ে রক্তক্ষরণ হয়। সে যে আল আকসাকে খুব বেশি-ই ভালোবাসে এটির প্রকাশ করে ছবি এঁকে, যে ছবি তার হৃদয়ে। হৃদয়ের গভীরে যে আল আকসাকে সে ধারণ করে, তার বিশ্বাস দখলদাররা কখনো তা ছিনিয়ে নিতে পারবে না।

হেদায়েত আরমান নয়া দিগন্তকে বলে, ‘পবিত্র রমজানেও আমাদের ফিলিস্তিনি ভাইদের ওপর ওদের জুলুম। দূর থেকে নির্বাক আল আকসাকে দেখে শুধু অশ্রু ঝরাই। ক্ষতবিক্ষত আল আকসা আমার ভেতরকেও বিধ্বস্ত করে দেয়। তবে আমি ভাবি- তারা কখনোই আমার হৃদয়ের আল আকসার ক্ষতি করতে পারবে না।’

হেদায়েত আরমান জানায়, মসজিদুল আকসার মূল স্থাপনা ও কুব্বাতুস সাখরা দুটোই সে এঁকেছে। তাতে কাঠ পেন্সিল ও জেল পেন ব্যবহার করলেও আসলে তুলি তার হৃদয় থেকে বের হয়েছে।

হেদায়েত আরমান গত শিক্ষাবর্ষে রাজধানীর বড় ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া শারইয়্যাহ মালিবাগে দাওরা শেষ করলো। সে যেন নিজেও অনেক বড় হতে পারে-সে জন্য সবার কাছে দোয়া চেয়েছে।


আরো সংবাদ



premium cement
সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার

সকল