২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

ভিন্নধর্মে প্রেম, ঘর বাঁধতে ভারতে গিয়ে কারাগারে যুগল

ভিন্নধর্মে প্রেম, ঘর বাঁধতে ভারতে গিয়ে কারাগারে যুগল -

প্রেম বড় অবুঝ। ধর্ম-বর্ণ, জাত-পাতের পার্থক্য এক্কেবারেই বোঝে না। শুধুমাত্র মনের মানুষকে কাছে পেতে চায়। এমনটাই চেয়েছিলেন দেশের এক তরুণ ও তার প্রেমিকা। এক সাথে সংসার করার স্বপ্ন ছিল ভিন্ন ধর্মের যুগলের। সেই তাড়নাতেই কাঁটাতার পেরিয়ে ভারতে প্রবেশ করেছিলেন। কিন্তু সীমান্তে পাহারায় থাকা বিএসএফের হাতে ধরা পড়ে গেলেন। আর সোজা কারাগারে পৌঁছে গেলেন প্রেমিক-প্রেমিকা।

সাতক্ষীরা এলাকার বাসিন্দা ২৫ বছরের আফিকুর রহমান। একই এলাকায় বাস ২২ বছরের প্রিয়া দেবনাথের। অল্প সময়েই দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়। একসাথে ঘর বাঁধার স্বপ্ন দেখেছিলেন যুগল। কিন্তু আফিকুর মুসলমান ও প্রিয়া হিন্দু পরিবারের সন্তান। তাই দেশে থাকতে বিয়ে করা সম্ভব নয়। তাই ভারতে যেয়ে একসাথে থাকার পরিকল্পনা করেছিলেন দু’জনে। তবে ভারত-বাংলাদেশের স্বরূপনগর সীমান্ত পেরিয়ে এপারে আসতেই বিএসএফের হাতে ধরা পড়ে যুগল।

শনিবার তাদের ভারতের বসিরহাট আদালতে তোলার কথা। আফিকুর ও প্রিয়া দু’জনেই প্রাপ্ত বয়স্ক। সেই হিসেবে তাদের সম্পর্ক নিয়ে কোনো আপত্তি থাকার কথা নয়। তবে অবৈধভাবে ভারতে প্রবেশ করার অপরাধে দু’জনের শাস্তি হতে পারে বলে মনে করা হচ্ছে। করোনা আবহে ভারতের সাথে সীমান্ত বন্ধ করে দিয়েছিল বাংলাদেশ। পরে কোভিড পরিস্থিতি একটু ঠিক হলে তা খুলে দেয়া হয়।

তবে ভারত-বাংলাদেশ সীমান্তে এখনো কড়া পাহারা রয়েছে। বেনাপোল, আখাউড়া, হিলি, দর্শনা, বুড়িমারি, স্বরূপনগরের মতো এলাকায় কড়া নজর রেখেছে বিএসএফ। দুই যুগলকে দেখতে পেয়েই ধরে ফেলা হয়। প্রথমে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। তারপর হেফাজতে নেয়া হয়।
সূত্র : সংবাদ প্রতিদিন



আরো সংবাদ


বাংলাদেশ দখলের হুমকি দিয়ে লাভ কার (৫৬২৬১)অভাবের তাড়নায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করলেন বিজিবি সদস্য! (১৭৫২২)ইসলাম ধর্ম গ্রহণ করলেন আন্তর্জাতিক তায়কোয়ান্দোর রেফারি ড. পেটেল (১৫৭৭১)গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট (৯১৫৯)প্রতিরক্ষার মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : এরদোগান (৬৬৫৫)মিয়ানমারের উত্তরাঞ্চলে ব্যাপক সৈন্য সমাবেশ, গণহত্যার আশঙ্কা জাতিসঙ্ঘের (৬৬০৪)ভারতের বিরুদ্ধে দলে যাদের রেখেছে পাকিস্তান (৬৩২১)সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় বাধা দিবে না রাশিয়া (৬২২৬)আজ থেকে সুপার লিগ : সুপার টুয়েলভের কখন কোন দলের খেলা (৫৮৭৪)পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের বিষয়ে চুক্তির দ্বারপ্রান্তে যুক্তরাষ্ট (৫৭৭৯)