২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইবাদত-বন্দেগীর মধ্য দিয়ে পবিত্র লাইলাতুল কদর পালিত

ইবাদত-বন্দেগীর মধ্য দিয়ে পবিত্র লাইলাতুল কদর পালিত - ছবি - সংগৃহীত

যথাযথ ধর্মীয় ভাব গাম্ভীর্য ও মর্যাদায় সারাদেশে পবিত্র লাইলাতুল কদর পালিত হয়েছে। রোববার দিবাগতরাতে বিশ্বের অন্যান্য দেশের মুসলমানদের মতো বাংলাদেশের মুসলমানরাও নফল ইবাদত, কোরআন তেলাওয়াত, জিকির-আজকার ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে কাটিয়েছেন হাজার মাসের চেয়েও শ্রেষ্ঠ এ রাত।

এ উপলক্ষ্যে আজ সরকারি ছুটি

লাইলাতুল কদর উপলক্ষ্যে করোনাভাইরাসের বিধি-নিষেধের জন্য সীমিতভাবে রাজধানীসহ সারাদেশের মসজিদগুলোতে বিশেষ মোনাজাত, ইবাদত-বন্দেগীর আয়োজন করা হয়। পবিত্র এ রাতে অনেকেই কবরস্থানে গিয়ে স্বজনদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন।

মাগরিবের নামাজের পরপরই জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ রাজধানী ঢাকার বড় ছোট সব মসজিদেই মুসুল্লিরা সমবেত হন। এশার ও তারাবীর নামাজ জামাতে আদায়ের পর সবাই নফল নামাজসহ নানা ইবাদত-বন্দেগীতে মশগুল হন। বাসা বাড়িতে সারা রাত জেগে ইবাদত করেন। ফজরের নামাজ জামাতের সঙ্গে আদায় ও মোনাজাতে অংশ গ্রহণ শেষে ঘরে ফেরেন অনেকে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল