২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. আপনি কি সেই ব্যক্তি, যিনি গ্লাসকে অর্ধেক খালি না দেখে অর্ধেক পূর্ণ হিসেবে দেখেন? মনে রাখবেন, বেঁচে থাকার জন্য আপনার প্রধান প্রধান যে বিষয় দরকার তার একটি হলো ইতিবাচক হওয়া। জীবন আপনাকে যে অবস্থায় ফেলে দিক না কেন আপনার এই কাজটি করার দক্ষতা সুখী হওয়া এবং জীবনে আপনি কোথায় আছেন তা উপলব্ধি করার মূল বিষয়। তাঁর শোকর আদায় করুন!

দুই. আমরা তথ্য ভারাক্রান্ত রোগে ভুগছি। অনেক লোক সব কিছুর ওপরে থাকতে তাদের কতটা খবর এবং তথ্য সম্পর্কে হালনাগাদ থাকা দরকার সে সম্পর্কে উদ্বেগে থাকেন। আসলে, আপনি কতটা সংবাদ ব্যবহার করেন সে সম্পর্কে সচেতন হতে শিখুন। সংযম অনুশীলন করতে শিখুন। আপনার সব কিছু জানার দরকার নেই!

তিন. এমন অনেক অবস্থা আসবে যখন মনে হবে আপনার সময় যেন শেষ হয়ে এলো এবং এখনো আপনি সর্বশক্তিমান তাঁর পরিকল্পনা বাস্তবায়ন করবেন সেই অপেক্ষায় আছেন। এতে আপনার নিরুৎসাহিত বোধ করা স্বাভাবিক। কেউ কেউ চরমপন্থায়ও যেতে পারেন এবং সব কিছু নিয়ে প্রশ্ন শুরু করতে পারেন। মনে রাখবেন, ভোর হওয়ার আগে অন্ধকারই থাকে। রশিটি শক্ত করে ধরুন!


আরো সংবাদ



premium cement
মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

সকল