২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. আসুন আমরা আজকের যে দিন তাকে পরিবর্তনের দিবসে রূপান্তরিত করি। আমাদের চারপাশের মানুষ এবং যা কিছু আছে তার প্রতি প্রতিক্রিয়া জানানোর উপায়টি পরিবর্তন করে এটি করুন। এ জন্য আমাদের প্রতিক্রিয়া জানানোর ওপর নিয়ন্ত্রণ নিতে হবে। আমরা যে সিদ্ধান্ত নিই সে সম্পর্কে সচেতন হতে হবে। মনে রাখবেন, আমরা সবসময় কী পরিস্থিতি আসবে তা বাছাই করতে পারি না, তবে আমরা কিভাবে প্রতিক্রিয়া জানাব সেটি ঠিক করতে পারি!

দুই. আপনাকে প্রশ্ন করার অনুমতি দেয়া হয়েছে এবং আপনার চারপাশে যা কিছু চলছে তার উত্তর আপনার কাছে নেই। এটিই সর্বশক্তিমানের কাজ। সর্বদা তাঁর কাছে প্রার্থনা করুন। ভালো ও খারাপ সবসময়ে। তিনি সর্বদা আপনার জন্য আছেন। তিনি আপনার আলোর উৎস। আপনার নিজের ভার নিজেকে বয়ে বেড়ানোর প্রয়োজন হবে না।

তিন. আপনি যা করেন তা ভালো অথবা খারাপ সবটাই আগে বা পরে আবার আপনার কাছে ফিরে আসে। আপনি পৃথিবীতে যা রেখে যাচ্ছেন তারই প্রতিফলন আপনি। আপনি প্রায়ই লোকদের ব্যবহার এবং অপব্যবহার করেছেন, জীবনও আপনাকে ব্যবহার ও অপব্যবহার করবে। আপনি যদি ভালো কাজ করার জন্য নিজের জীবন উৎসর্গ করেন তবে আপনাকে পুরস্কৃত করা হবে। ইতিবাচক, সদয় এবং সহানুভূতিশীল হোন।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব

সকল