২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. আজকের নানা বিশৃঙ্খলায় ভরা বিশ্বে শান্ত থাকতে শিখুন। আপনি যা নিয়ন্ত্রণ করতে পারবেন না তা সর্বশক্তিমানের হাতে ছেড়ে দিন। জীবন আপনাকে যে সময় দিয়েছে তাকে যথাসাধ্য কাজে লাগাতে চেষ্টা করুন। নিজেকে অন্যের সাথে তুলনা করবেন না। আমরা সবাই সব কিছুকে আলাদা আলাদাভাবে মোকাবেলা করি। অন্যের সাথে পার্থক্যকে গ্রহণ করে নিন। সম্মানের সাথেই গ্রহণ করুন!

দুই. আমাদের মধ্যে অনেকে বোকার মতো বিশ্বাস করে যে, আমরা যা করতে পারি তাই হলো শক্তি। না, এটি নয়। শক্তির বিষয়ে আরো বেশি গুরুত্বপূর্ণ হলো, যে সম্পর্কে আমরা একবার ভেবেছিলাম যে এটি আমরা অতিক্রম করতে পারব না শেষ পর্যন্ত সেই অবস্থা কাটিয়ে ওঠা। আপনার হৃদয় এবং মনকে এটিতেই যেন ফোকাস করতে পারেন সেই চেষ্টা করুন। নিজের ওপর বিশ্বাস রাখুন এবং সর্বশক্তিমানের সাহায্য প্রার্থনা করুন। আপনি অবশেষে গন্তব্য পাবেন!

তিন. আমাদের সবচেয়ে বড় বিপদ হলো আমরা ধরে নিই যে আমাদের সময় আছে। তাই আমরা আজ যা করতে হবে তা আগামীকালের জন্য রেখে দেই। এরকমভাবে অনেকেই ভেবেছিলেন। কিন্তু মৃত্যু তাদের পরাভূত করে। খেই হারাবেন না। এই দুনিয়াটাকে তার মতো করে দৌড়াতে দিন। আমরা আখিরাতের পেছনে ছুটে যাই যা চিরন্তন। আমরা সবাই সেখানে যেন সাফল্য পেতে পারি!


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল