২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

প্র শ্নো ত্ত র

প্র শ্নো ত্ত র - ফাইল ছবি

প্রশ্ন : সালাহ উদ্দিন : কেউ যদি বিয়ের সময় নিজের আত্মীয়স্বজনকে সাক্ষী না বানিয়ে অন্য কাউকে নিজের আত্মীয়স্বজনের নাম পরিচয় লাগিয়ে সাক্ষী করে অর্থাৎ ভুয়া পরিচয় দিয়ে সাক্ষী বানিয়ে বিয়ে করে সেই বিয়ে শুদ্ধ হবে কি না?

উত্তর : মাওলানা লিয়াকত আলী : বিয়ে শুদ্ধ হওয়ার জন্য শর্ত হচ্ছে দু’জন মুসলমানকে সাক্ষী রাখা। তারা আত্মীয় হোক বা না হোক তাতে কোনো সমস্যা নেই। সে মতে অনাত্মীয় ব্যক্তিদের সাক্ষী করে বিয়ে করলেও সেই বিয়ে শুদ্ধ হয়ে যাবে। তবে একজন অনাত্মীয়কে ভুয়া আত্মীয় পরিচয় দেয়া মিথ্যা ও প্রতারণা, যা কবিরা গুনাহ। তাই এমন গুনাহ থেকে বিরত থাকা অবশ্য কর্তব্য।


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল