১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. কখনই ভাববেন না যে, আপনি এত বেশি পাপ করে ফেলেছেন যে; সর্বশক্তিমান আপনাকে ক্ষমা করবেন না। আপনি যতক্ষণ অনুতপ্ত হন এবং ক্ষমা প্রার্থনা করেন ততক্ষণ তিনি সাথে থাকবেন। শয়তান যেন আপনাকে অন্য কিছু অনুভব করার সুযোগ না পায়। অতএব আপনি যতই বিপথে গিয়ে থাকেন না কেন, বিনা দ্বিধায় সর্বশক্তিমান আল্লfহর দিকে ফিরে যান! বিলম্ব করবেন না!
দুই. আপনার বন্ধু পছন্দের ব্যাপারে সতর্ক থাকুন যেন আপনি একেবারে তাদের মতো হয়ে না উঠেন। আপনার বন্ধুদের মতামত প্রায়ই অন্যদের চেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠে। এমনকি আপনার পরিবারের সদস্যদের চেয়েও। এ জন্য আপনার স্বার্থেই বুদ্ধিমত্তার সাথে বন্ধু বাছাই করুন। আপনি সফল বা ব্যর্থ হওয়ার জন্য তারা কারণ হতে পারে!
তিন. নেতিবাচক আবেগ নেতিবাচক ফলাফল আনবে। আমরা কেবল শিখেছি, ভালোবাসা এবং মমত্ববোধ কতটা সহায়ক হতে পারে, তেমনি আমরা বুঝতে পারি রাগ, অহঙ্কার, হিংসা-বিদ্বেষ এবং ঔদ্ধত্য ক্ষতিকারক হতে পারে। সুতরাং সব সময় ইতিবাচক প্রতিক্রিয়া বেছে নিন। এটি আপনার জীবনে বিশাল প্রভাব ফেলবে।


আরো সংবাদ



premium cement
সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’

সকল