০৪ ডিসেম্বর ২০২০

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. কখনই ভাববেন না যে, আপনি এত বেশি পাপ করে ফেলেছেন যে; সর্বশক্তিমান আপনাকে ক্ষমা করবেন না। আপনি যতক্ষণ অনুতপ্ত হন এবং ক্ষমা প্রার্থনা করেন ততক্ষণ তিনি সাথে থাকবেন। শয়তান যেন আপনাকে অন্য কিছু অনুভব করার সুযোগ না পায়। অতএব আপনি যতই বিপথে গিয়ে থাকেন না কেন, বিনা দ্বিধায় সর্বশক্তিমান আল্লfহর দিকে ফিরে যান! বিলম্ব করবেন না!
দুই. আপনার বন্ধু পছন্দের ব্যাপারে সতর্ক থাকুন যেন আপনি একেবারে তাদের মতো হয়ে না উঠেন। আপনার বন্ধুদের মতামত প্রায়ই অন্যদের চেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠে। এমনকি আপনার পরিবারের সদস্যদের চেয়েও। এ জন্য আপনার স্বার্থেই বুদ্ধিমত্তার সাথে বন্ধু বাছাই করুন। আপনি সফল বা ব্যর্থ হওয়ার জন্য তারা কারণ হতে পারে!
তিন. নেতিবাচক আবেগ নেতিবাচক ফলাফল আনবে। আমরা কেবল শিখেছি, ভালোবাসা এবং মমত্ববোধ কতটা সহায়ক হতে পারে, তেমনি আমরা বুঝতে পারি রাগ, অহঙ্কার, হিংসা-বিদ্বেষ এবং ঔদ্ধত্য ক্ষতিকারক হতে পারে। সুতরাং সব সময় ইতিবাচক প্রতিক্রিয়া বেছে নিন। এটি আপনার জীবনে বিশাল প্রভাব ফেলবে।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)