০৫ ডিসেম্বর ২০২০

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. সর্বশক্তিমানের কাছে আপনার কান্না শুধু অশ্রু নয়, তার চেয়ে বেশি কিছু হওয়া প্রয়োজন। আপনার মধ্যে কৃত্রিমতা নেই তবুও আপনি কী অনুভব করছেন, আপনি কী বলছেন, তা তিনি জানেন। তিনি বিশ্বজগতের পালনকর্তা। সুতরাং মনে রাখবেন, আপনি অন্ধকারে নিমজ্জিত বলে মনে হলেও তাঁর আলো জ্বলবে। শুধুই অপেক্ষা করুন।

দুই. ব্যথা কষ্ট এসবকে মেনে নিন। এটি একটি প্রক্রিয়া অংশ। যখন সবকিছু ঠিকঠাক মতো চলার নৌযান হয়, যদি তাতে বৈরিতা, হতাশা, পতনের শঙ্কা ইত্যাদি না থাকে, তখন কোনো কিছুই অর্জন হয় না। এ সবকিছু আপনাকে নিজের এক উন্নত সংস্করণে পরিণত হতে সাহায্য করে। আপনাকে এই যাত্রায় বিশ্বাসকে অবিচ্ছেদ্য সাথী করে রাখতে হবে। সর্বশক্তিমান আপনাকে ফলস্বরূপ বিজয় দান করবেন!

তিন. আপনার পদক্ষেপে জীবন দান করুন। আপনার কাজগুলোতে মনোনিবেশ করুন এবং বিক্ষিপ্ত ভঙ্গুর হবেন না। বাকিটি সর্বশক্তিমানের কাছে ছেড়ে দিন। বাইরের হট্টগোলকে বিদায় জানান এবং তুচ্ছ ও ছোটখাটো সমস্যা নিয়ে চিন্তা করবেন না। মনে রাখবেন, মানানসই করে রাখা, আপনার সম্পর্কে অন্যদের মতামত ইত্যাদিতে শেষ পর্যন্ত কিছু আসে যায় না। জীবনটা খুবই সংক্ষিপ্ত!


আরো সংবাদ

প্রেসিডেন্ট হতে আনুষ্ঠানিকভাবে পর্যাপ্ত ‘ইলেক্টর’ পেলেন বাইডেন স্ত্রীর সাথে পরকীয়ার জেরে চাচতো ভাইকে পিটিয়ে আহত 'হিন্দুরা গাদ্দার', যুবরাজের বাবার বক্তব্যে উত্তাল ভারত ২০ বছর পর হত্যার রহস্য উদঘাটন, দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন মহাকাশেও মুলার বাম্পার ফলন, যে কারণে পৃথিবীর বাইরে মুলা চাষ পঞ্চাশোর্ধ বিধবাকে ধর্ষণ, সালিশে অভিযুক্তকে জরিমানা আদালতেই গ্রেফতার বিয়ে করতে আসা মুসলিম যুবক, মেয়েটির চিৎকারে হতবাক কোর্ট চত্বর আমরা মানচিত্র-পতাকা পেয়েছি কিন্তু স্বাধীনতা পাইনি : ডা: ইরান ব্রাহ্মণবাড়িয়ায় অ্যান্টিজেন টেস্ট শুরু, ৩০ মিনিটে ফলাফল নারী ফুটবলারদের মাতৃত্বকালীন ছুটির অনুমোদন দিলো ফিফা দেশে করোনায় মৃত্যু ৬৮০০ ছাড়ালো

সকল