০৫ ডিসেম্বর ২০২০

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. তুলনা বন্ধ করুন। আপনার কাছ থেকে নিয়ে নেয়ার পর সামনে কাছে যা আছে তা লালন শুরু করুন। কৃতজ্ঞতাই হলো মুখ্য। সামনে যা আসছে তা নিয়ে আশাবাদী হোন। সর্বদা বিশ্বাস করুন যে, সর্বশক্তিমান আমাদের মঙ্গল চান। তিনি আমাদের অনেক বেশি কৃপা করেছেন। প্রার্থনা আর দৃঢ় বিশ্বাসের সাথে এগিয়ে যান!

দুই. গসিপ বন্ধ করুন। ব্যাকবাইটিং বন্ধ করুন। অর্থহীন বকবক করে সময় নষ্ট করা বন্ধ করুন। প্রথমে নিজেকে ঠিক করুন। নিজের উন্নয়নে ব্যস্ত থাকুন। আপনাকে নিজের উন্নত এক সংস্করণ হিসেবে গড়ে তুলতে কাজ করুন। দিনের শেষে, এটি হবে আমি বনাম আমি। আপনি নিজের কাজের জন্যই দায়বদ্ধ হবেন। আর কারো কাজের জন্য নয়!

তিন. আপনার জীবনকে অহেতুক জটিল করবেন না। আপনি যদি কিছু করতে চান তবে আপনি নিজে এটি করুন যদি করতে পারেন। আপনি যদি কোনো বদভ্যাস পরিবর্তন করতে চান তবে এটি শুরু করুন। শুধু এ সম্পর্কে কথা বলেই ক্ষান্ত হবেন না। যদি কিছু আপনাকে কষ্ট দেয় তবে এর নিচ দিয়ে যান। সর্বোপরি সর্বদা সর্বশক্তিমানকে আপনার রাডারে রাখুন। আপনি সব সময় তাঁকেই পাবেন!


আরো সংবাদ

আমি মন্ত্রী হবো কোনোদিন ভাবিনি : ধর্ম প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট হতে আনুষ্ঠানিকভাবে পর্যাপ্ত ‘ইলেক্টর’ পেলেন বাইডেন স্ত্রীর সাথে পরকীয়ার জেরে চাচতো ভাইকে পিটিয়ে আহত 'হিন্দুরা গাদ্দার', যুবরাজের বাবার বক্তব্যে উত্তাল ভারত ২০ বছর পর হত্যার রহস্য উদঘাটন, দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন মহাকাশেও মুলার বাম্পার ফলন, যে কারণে পৃথিবীর বাইরে মুলা চাষ পঞ্চাশোর্ধ বিধবাকে ধর্ষণ, সালিশে অভিযুক্তকে জরিমানা আদালতেই গ্রেফতার বিয়ে করতে আসা মুসলিম যুবক, মেয়েটির চিৎকারে হতবাক কোর্ট চত্বর আমরা মানচিত্র-পতাকা পেয়েছি কিন্তু স্বাধীনতা পাইনি : ডা: ইরান ব্রাহ্মণবাড়িয়ায় অ্যান্টিজেন টেস্ট শুরু, ৩০ মিনিটে ফলাফল নারী ফুটবলারদের মাতৃত্বকালীন ছুটির অনুমোদন দিলো ফিফা

সকল