০৫ ডিসেম্বর ২০২০

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. অতিচিন্তা বন্ধ করুন। শান্ত থাকুন। আধ্যাত্মিকতা বৃদ্ধিতে সময় লাগে। এটি রাতারাতি ঘটে না। আপনার অগ্রগতি সুস্পষ্ট না হওয়ার অর্থ এই নয় যে কিছুই হচ্ছে না। প্রার্থনা করতে থাকুন। দৃঢ় বিশ্বাস অব্যাহত রাখুন। সর্বশক্তিমান সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছেন। সঠিক সময় আসার সাথে সাথেই তিনি সবকিছু ঘটিয়ে দেবেন!

দুই. লোকেরা আপনার সম্পর্কে মতামত জানাবে এবং এ ব্যাপারে আপনি কিছুই করতে পারবেন না। এটি করা একেবারে সহজ হয়ে গেছে, বিশেষত কিবোর্ডের আড়ালে থেকে। এর জন্য কোনো জবাবদিহিতা, বোঝাশোনার দরকার নেই। এর পরিবর্তে আমরা কিভাবে সহানুভূতি গড়ে তুলতে পারি সেটি দেখি; অন্যরা কী অনুভব করছে তা উপলব্ধি করার ক্ষমতা অর্জন করি!

তিন. অন্যের নামে দুর্নাম ছড়ানো থেকে ভালো কিছু আসে না। আপনি কিছুক্ষণের জন্য ‘ভালো’ অনুভব করতে পারেন তবে বিশ্বাস করুন, এটি দীর্ঘকালে আরো সমস্যা তৈরি করবে। আপনি কখনোই কল্পনা করেননি এমনভাবে তা আপনার কাছে আবার প্রত্যাঘাত হিসেবে ফিরে আসবে। সর্বশক্তিমান এটি দেখতে পাবেন। এ জাতীয় বিষাক্ত কাজ থেকে দূরে থাকাই উত্তম।


আরো সংবাদ

করোনা : ভারতে আরো ৩৬ হাজারের বেশি শনাক্ত ভোটে জয়ী নয়া হিটলার! অবাক কাণ্ডে তোলপাড় আমি মন্ত্রী হবো কোনোদিন ভাবিনি : ধর্ম প্রতিমন্ত্রী প্রেসিডেন্ট হতে আনুষ্ঠানিকভাবে পর্যাপ্ত ‘ইলেক্টর’ পেলেন বাইডেন স্ত্রীর সাথে পরকীয়ার জেরে চাচতো ভাইকে পিটিয়ে আহত 'হিন্দুরা গাদ্দার', যুবরাজের বাবার বক্তব্যে উত্তাল ভারত ২০ বছর পর হত্যার রহস্য উদঘাটন, দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন মহাকাশেও মুলার বাম্পার ফলন, যে কারণে পৃথিবীর বাইরে মুলা চাষ পঞ্চাশোর্ধ বিধবাকে ধর্ষণ, সালিশে অভিযুক্তকে জরিমানা আদালতেই গ্রেফতার বিয়ে করতে আসা মুসলিম যুবক, মেয়েটির চিৎকারে হতবাক কোর্ট চত্বর আমরা মানচিত্র-পতাকা পেয়েছি কিন্তু স্বাধীনতা পাইনি : ডা: ইরান

সকল