২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. সর্বশক্তিমান। আমরা আজ যে অবস্থার মুখোমুখি হচ্ছি তা মোকাবেলার মতো শক্তি দান করুন। আমাদের চার পাশে এমন কিছু ঘটছে যা আমরা বুঝতে পারি না। অনেক সময় আমরা দুর্বল, অসহায় এমনকি ভীতসন্ত্রস্তও বোধ করি। আমরা জানি আপনি সবকিছুর ওপর সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছেন এবং আমরা আপনার ওপর পূর্ণ আস্থা রাখি। আমরা জীবনের কষ্ট সহ্য করার লড়াইয়ে যা কিছু করছি তাতে আমাদের প্রতি দয়া করুন!

দুই. নিজেকে হেয় করা বন্ধ করুন। আপনি কতদূর এসেছেন তা নিয়ে সন্দেহ করা বন্ধ করুন। আপনি যা পছন্দ করেছেন তার জন্য আফসোস করা বন্ধ করুন। শয়তান আপনাকে অন্য রকম ভাবতে বাধ্য করবে। তাঁর কাজ আপনাকে কৃপণ বানানো আর হতাশায় আচ্ছন্ন করা। সর্বদা অন্যকে উৎসাহ দিন, সহায়তা করুন এবং নিজের ওপর আস্থা রাখুন। এটাই সামনে এগিয়ে যাওয়ার পথ!

তিন. দরজা বন্ধ হওয়ারও প্রশংসা করতে শিখুন। এর উদ্দেশ্য আপনাকে আঘাত করা নয়। এটি আপনাকে বাঁচানোর জন্যই হয়েছে। আমাদের সীমিত ক্ষমতার মন দিয়ে এটি বুঝতে আমাদের মাঝে মাঝে অসুবিধা হয়। সর্বশক্তিমান, যিনি সবকিছুর ওপর পুরোপুরি নিয়ন্ত্রণে আছেন তার ওপর আমাদের পূর্ণ বিশ্বাস রাখতে হবে। তিনি নিখুঁত, ভুলমুক্ত। সর্বশক্তিমান জানেন যে তিনি কী করছেন।


আরো সংবাদ



premium cement
অশ্লীলতায় সাহায্যকারীর বিধান আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান

সকল