০৪ ডিসেম্বর ২০২০

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. সর্বশক্তিমান। আমরা আজ যে অবস্থার মুখোমুখি হচ্ছি তা মোকাবেলার মতো শক্তি দান করুন। আমাদের চার পাশে এমন কিছু ঘটছে যা আমরা বুঝতে পারি না। অনেক সময় আমরা দুর্বল, অসহায় এমনকি ভীতসন্ত্রস্তও বোধ করি। আমরা জানি আপনি সবকিছুর ওপর সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছেন এবং আমরা আপনার ওপর পূর্ণ আস্থা রাখি। আমরা জীবনের কষ্ট সহ্য করার লড়াইয়ে যা কিছু করছি তাতে আমাদের প্রতি দয়া করুন!

দুই. নিজেকে হেয় করা বন্ধ করুন। আপনি কতদূর এসেছেন তা নিয়ে সন্দেহ করা বন্ধ করুন। আপনি যা পছন্দ করেছেন তার জন্য আফসোস করা বন্ধ করুন। শয়তান আপনাকে অন্য রকম ভাবতে বাধ্য করবে। তাঁর কাজ আপনাকে কৃপণ বানানো আর হতাশায় আচ্ছন্ন করা। সর্বদা অন্যকে উৎসাহ দিন, সহায়তা করুন এবং নিজের ওপর আস্থা রাখুন। এটাই সামনে এগিয়ে যাওয়ার পথ!

তিন. দরজা বন্ধ হওয়ারও প্রশংসা করতে শিখুন। এর উদ্দেশ্য আপনাকে আঘাত করা নয়। এটি আপনাকে বাঁচানোর জন্যই হয়েছে। আমাদের সীমিত ক্ষমতার মন দিয়ে এটি বুঝতে আমাদের মাঝে মাঝে অসুবিধা হয়। সর্বশক্তিমান, যিনি সবকিছুর ওপর পুরোপুরি নিয়ন্ত্রণে আছেন তার ওপর আমাদের পূর্ণ বিশ্বাস রাখতে হবে। তিনি নিখুঁত, ভুলমুক্ত। সর্বশক্তিমান জানেন যে তিনি কী করছেন।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)