২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. কোনো সমস্যা নিয়ে আলোচনা করার সময় কেবলই প্রতিক্রিয়া জানানোর পরিবর্তে বোঝার জন্যই তা শুনুন। প্রায়শই, আমরা আমাদের পয়েন্টগুলো আলোচনার সাথে জুড়ে দেয়ার জন্য এতটাই তাড়ার মধ্যে পড়ে যাই যে কী বলা হচ্ছে তা আমরা শুনতে ভুলে যাই। ন্যায্য হন, শান্ত থাকুন এবং একে অপরের কথা শোনার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ হন।

দুই. আপনি কি শয়তানের কাজ বুঝতে পারেন? সে সর্বদা সেখানে থাকে, আপনাকে আক্রমণ করার জন্য আশপাশেই বিদ্যমান থাকে। তাকে জিততে দেবেন না! সুদৃঢ় এবং শক্ত থাকুন। প্রার্থনা দিয়েই লড়াইয়ে ফিরুন। আপনার বিশ্বাসের সাথে অবিচ্ছিন্ন থাকুন। কী করা দরকার সে সম্পর্কে পুরোপুরি নিশ্চিত হন। সর্বদা সর্বশক্তিমান আল্লাহর সাহায্য প্রার্থনা করুন। তিনি আপনাকে গাইড করবেন!

তিন. হতাশা, বিপর্যয়, পরাজয় সবই অস্থায়ী। আপনাকে শক্তিমান করার জন্য সর্বশক্তিমান এগুলো আপনার পথে নিয়ে আসেন। আপনি কিভাবে এতে প্রতিক্রিয়া জানান এবং কিভাবে এতে সাড়া দেন তা আপনার সাহস প্রদর্শন করে; আপনি কি ধরনের ব্যক্তি তা দেখায়। চলতে থাকুন। হাল ছেড়ে দেবেন না। হাল ছেড়ে দিলে সেটাই চিরস্থায়ী হয়ে যায়।

চার. আপনি যা দেখেন তার ওপর ভিত্তি করে আপনার নিজস্ব উপসংহার গঠন করা সহজ। না। সেই প্রলোভনকে প্রতিহত করুন। কেন? কারণ আপনি যদি কারো জুতো না পরে চলে থাকেন তবে আপনি কখনোই আসল পরিস্থিতি জানতে পারবেন না। মনে রাখবেন, অজ্ঞ লোক কেবল তার চোখ দিয়ে দেখে। দেখতে শিখুন আপনার হৃদয় এবং মন দিয়ে!


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল