২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

প্র শ্নো ত্ত র

প্র শ্নো ত্ত র - ফাইল ছবি

প্রশ্ন : ১. স্বপ্নের মধ্যে মৃত ব্যক্তি আপনজনকে ‘একটি নির্দিষ্ট মসজিদ’ এ কিছু দান করতে বলেছে, তাহলে এই দান কি করা যাবে? ২. (যদি করা যায়) এই দান কি ওই ‘নির্দিষ্ট মসজিদ’ ছাড়া অন্য কোনো মসজিদে বা অন্য কোথাও দান করা যাবে? ৩. এই দানের সাথে মৃত ব্যক্তির কী সম্পর্ক হতে পারে? আর এই স্বপ্নের অর্থ কী? ৪. মৃত ব্যক্তি স্বপ্নের মধ্যে কিছু আদেশ-নিষেধ করলে কি পালন করা যায়?

উত্তর : স্বপ্ন নিয়ে একটুও মাথা ঘামাবেন না। স্বপ্নের অর্থও খুঁজতে যাবেন না। স্বপ্নের মাধ্যমে মৃত ব্যক্তির আদেশ-নিষেধ এগুলো মূলত কিছুই নয়। আপনি চাইলে যেকোনো মসজিদে দান করতে পারেন। আপনি স্বপ্নে যে মসজিদ দেখেছেন সেখানেও দান করতে পারেন। দান না করলেও কোনো সমস্যা নেই।

ফতোয়া বিভাগ, আস সুন্নাহ ট্রাস্ট


আরো সংবাদ

২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৫ বাংলা নাটক : অবাক জলপান অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয়পত্র অস্ত্র মামলায় গজারিয়ার আ’লীগ নেতা ও তার ভাই তিন দিনের রিমান্ডে বহিষ্কৃত আ’লীগ নেতা এনু-রুপনের জামিন আবেদন খারিজ ঢাবির উন্নয়ন ফি প্রত্যাহার চেয়ে ভিসিকে ছাত্রলীগের স্মারকলিপি কবি ফররুখ আহমদের মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ আলুর দাম নিয়ন্ত্রণের চেষ্টা ভুল সিদ্ধান্ত : জি এম কাদের

সকল