২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্র শ্নো ত্ত র

প্র শ্নো ত্ত র - ফাইল ছবি

প্রশ্ন : ১. স্বপ্নের মধ্যে মৃত ব্যক্তি আপনজনকে ‘একটি নির্দিষ্ট মসজিদ’ এ কিছু দান করতে বলেছে, তাহলে এই দান কি করা যাবে? ২. (যদি করা যায়) এই দান কি ওই ‘নির্দিষ্ট মসজিদ’ ছাড়া অন্য কোনো মসজিদে বা অন্য কোথাও দান করা যাবে? ৩. এই দানের সাথে মৃত ব্যক্তির কী সম্পর্ক হতে পারে? আর এই স্বপ্নের অর্থ কী? ৪. মৃত ব্যক্তি স্বপ্নের মধ্যে কিছু আদেশ-নিষেধ করলে কি পালন করা যায়?

উত্তর : স্বপ্ন নিয়ে একটুও মাথা ঘামাবেন না। স্বপ্নের অর্থও খুঁজতে যাবেন না। স্বপ্নের মাধ্যমে মৃত ব্যক্তির আদেশ-নিষেধ এগুলো মূলত কিছুই নয়। আপনি চাইলে যেকোনো মসজিদে দান করতে পারেন। আপনি স্বপ্নে যে মসজিদ দেখেছেন সেখানেও দান করতে পারেন। দান না করলেও কোনো সমস্যা নেই।

ফতোয়া বিভাগ, আস সুন্নাহ ট্রাস্ট


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল