২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. সন্তুষ্টির সবচেয়ে বড় শত্রু হলো আমাদের যা নেই তা নিয়ে ক্ষুধা থাকা। আপনি নিজেকে কতবার বলবেন, আমি যখন এই পদোন্নতি পাবো অথবা এই কাজটি পাবো তখন খুশি হবো? এটি শর্তসাপেক্ষ সুখ; এটা কখনো হতে পারে না! আসলে এটি আপনার সুখের সুযোগ নষ্ট করবে। চলমান সময় নিয়েই বেঁচে থাকুন!

দুই. সর্বদা আমাদের হৃদয়কে শক্ত হওয়া থেকে সুরক্ষার জন্য সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করুন। তিনিই এটিকে নমনীয় রাখবেন এবং আমাদের যারা কল্পনাতীতভাবে ভোগান্তিতে রয়েছেন তাদের প্রতি সান্ত¡না মঞ্জুর করবেন। আমরা যেমন নিজের এবং আমাদের প্রিয়জনদের জন্য চাই, তেমনভাবে তাদের জন্যও অনুরাগের সাথে প্রার্থনা করতে শিখুন। তিনি আমাদের সর্বদা নম্র রাখুন!

তিন. অতি চিন্তা এড়িয়ে চলুন। কোনো জিনিস নিয়ে খুব বেশি পাঠ করতে যাবেন না। যখন কোনো বিষয়ে সে রকম কিছু না থাকে অথবা ন্যূনতম সুস্পষ্ট কিছু না থাকে তখন এসব বিষয়ে গভীর অনুসন্ধান বা কোনো কিছু আবিষ্কার করার জন্য ব্যস্ত হয়ে পড়বেন না। কোনো জিনিস যখন খুব সাধারণ এবং সহজেই বোঝা যায় তখন সে বিষয় নিয়ে জটিল কিছু করবেন না। মনে রাখবেন, সরলতা ঈমানেরই অঙ্গ।

চার. বেশি প্রত্যাশা পরিত্যাগ করুন। আপনি সামান্য হতাশার মধ্যেও এতে অনেক বেশি সুখী হবেন। কোনো কিছু প্রত্যাশা না করতে শিখুন। আপনি যদি ভাবেন যে লোকেরা আপনার কাছে এসে যা করছে তা বন্ধ করবে, তাহলে আপনি ভুল করছেন। দুর্বল দম নিয়ে অপেক্ষা করে থাকবেন না। পরিবর্তে, সর্বশক্তিমানের দিকে ফিরে যান! তিনি হতাশ করবেন না!


আরো সংবাদ



premium cement