১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. সমালোচনাকে সাথে নিয়ে বাঁচতে শিখুন। এটি জীবনের অঙ্গ। এই দিন এবং এই যুগে, যেখানেই আপনি যান না কেন, আপনি প্রতিটি বাঁকে সমালোচকদের মুখোমুখি হবেন। এটিকে উপেক্ষা করে দীর্ঘ পদক্ষেপে নিন। এর উপর পা দেবেন না। যদি এটি গঠনমূলক সমালোচনা হয় তবে নিজেকে উন্নত করতে এটি ব্যবহার করুন। যদি এটি ধ্বংসাত্মক হয় তবে এটিকে এড়িয়ে যান। এর মতো করে সেটাকে যেতে দিন!

দুই. এমনকি যখন আপনি একবারে একাকী অনুভব করেন, আপনি তখনো সত্যিকারভাবে একা থাকেন না। সর্বশক্তিমান সর্বদা আপনার জন্য সেখানে আছেন। আপনাকে একা জীবনযাপন করতে হবে না। তিনি আপনাকে কখনো পরিত্যাগ বা ফেলে যাবেন না বলে প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি সব সময়ের জন্যই বিশ্বস্ত। কোনো কিছুর জন্যই তাঁকে নিয়ে বাণিজ্যের মানসিকতা রাখবেন না। তাঁকে আপনার অগ্রাধিকারে রাখুন। তিনি কখনই আপনাকে হতাশ করবেন না!

তিন. যখন কেউ আপনার প্রতি আঘাত করে অথবা আপনার প্রতি বর্ণবাদী আচরণ করে, তখন এর প্রতিদান দেবেন না। আপনার সাথে এটি করা মানে তাদের প্রতি একই আচরণ করার জন্য আপনাকে সবুজ সঙ্কেত দেয় এমনটি মনে করবেন না। অন্য কারো চরিত্রের কুৎসিত অবস্থা যেন আপনার মধ্যেও তা নিয়ে না আসে। মনে রাখবেন যে কদর্যতা তাদের চরিত্রের প্রতিচ্ছবি হতে পারে, সেটি কোনোভাবেই আপনার জন্য নয়!

চার. একবার আপনি কে ছিলেন সেটিই জীবন নয়। জীবন হলো সেটি যা আপনি আছেন এবং যা হওয়ার সম্ভাবনা রয়েছে। সবারই অতীত আছে। সুতরাং যারা আপনার অতীতকে নিয়ে চর্চা করে চলেছে তাদের নিয়ে উদ্বিগ্ন হবেন না। এই জাতীয় চর্চা আপনাকে ইতিবাচকতার সাথে সামনে তাকানো থেকে যেন বিরত না রাখে। সর্বশক্তিমানের কাছ থেকেই আপনার শক্তি প্রার্থনা করুন!


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল