২০ অক্টোবর ২০২০

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. আপনি কি ক্লান্ত এবং নিরুৎসাহিত বোধ করছেন? খাত থেকে বেরিয়ে আসার জন্য আপনার মানসিকতা পরিবর্তন করতে হবে। ইতিবাচক চিন্তাভাবনা অবলম্বন করুন। বিশ্বাস করুন যে, সর্বশক্তিমান আপনার মঙ্গল চান। তিনি আপনাকে সমস্যা কাটিয়ে ওঠার শক্তি ও ক্ষমতা দেবেন। তাঁর দিকে এগিয়ে যেতে শুরু করুন। এই প্রক্রিয়ায় আস্থা রাখুন এবং পার্থক্যটা অনুভব করুন।

দুই. মনে রাখবেন জীবন কোনো স্প্রিন্ট বা পূর্ণবেগে দৌড়ানো নয়, এটি হলো ম্যারাথন, ধীরে সুস্থে গন্তব্যে পৌঁছানো। প্রতিযোগিতাটি সবচেয়ে দ্রুত বা শক্তিশালী নয় যা তার পেশিগুলোকে নমন করতে পারে তবে যারা শেষ অবধি স্থিরগতিতে পরম সহিষ্ণুতা এবং ধৈর্যসহকারে দৌড়াবেন তারা গন্তব্যে পৌঁছাবেন। এটি হলো আপনার বিশ্বাসের চূড়ান্ত পরীক্ষা। আপনার কি এই চ্যালেঞ্জ গ্রহণের ক্ষমতা আছে?

তিন. আপনি যখন সর্বশক্তিমানের কাছে কিছু চাইবেন, তখন আত্মবিশ্বাসের সাথে চান। ইতিবাচকতার সাথে চান। তিনি সর্বদা শোনেন এবং জানেন যে আপনার পক্ষে কোনটি ভালো। তিনি আপনাকে যা দিয়েছেন তা যদি আপনার অনুরোধের ক্ষেত্রে অকারণ মনে হয় তবে বুঝে নিন যে তাঁর কাছে আপনার জন্য আরো ভালো কিছু রয়েছে। আপনার যা আছে তার সাথেই আলিঙ্গন করুন এবং সামনের দিকে তাকান!


আরো সংবাদ

ফেনীতে বেড়াতে এসে ধর্ষণের শিকার উপজাতি কিশোরী অনির্দিষ্টকালের ধর্মঘটে নৌযান-শ্রমিকরা ফাইনালে খেলার স্বপ্ন জিইয়ে থাকলো মাহমুদউল্লাহ বাহিনীর প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ ২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৪ গণিত সংক্ষিপ্ত উত্তর প্রশ্ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয় পত্র বাংলা দ্বিতীয় পত্র প্রথম অধ্যায় : প্রথম পরিচ্ছেদ-ভাষা অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন প্রয়োজনীয় বই- প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ সহায়িকা অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন রুবেলের বলে আগুন ঝরছেই

সকল