২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. যারা আপনার সাথে অন্যায় করেছে তাদের ক্ষমা করা কি আপনার জন্য কঠিন মনে হচ্ছে? উদার এবং যত্নশীল মনোভাব গড়ে তুলতে শিখুন। এটি অন্যকে দয়া দেখানোর গুরুত্ব বুঝার একটি অনুস্মারক হিসেবে কাজ করবে। ছোটখাটো জিনিসেও আমরা একে অপরের প্রতি অনেক কঠোর হতে পারি, তবে আমরা কি সর্বশক্তিমানের করুণার আশা করি না?

দুই. লোকেরা আপনার সম্পর্কে কী মনে করে তা বিবেচ্য নয়। সামাজিক গণমাধ্যমের এই যুগে আমরা ধারণা বা উপলব্ধির ওপর স্থির; লোকেরা আমাদের সম্পর্কে কী চিন্তা করে, কিভাবে তারা আমাদের দেখে, তাদের অনুমোদন কী ইত্যাদি সম্পর্কে ভাবি। এক পদক্ষেপ পিছিয়ে যান। আসলে সর্বশক্তিমান আল্লাহর অনুমোদনই আমাদের দরকার। তিনি যদি আমাদের ব্যাপারে সন্তুষ্ট হন তবে অন্য সব তেমন কিছুই নয়!

তিন. যখন সামনে যাওয়া কঠিন হবে তখন কোনোভাবেই হাল ছাড়বেন না। অসুবিধার প্রথম লক্ষণে কখনো মাঠ ছাড়বেন না। জীবন কখনোই সহজ ছিল না; এটি নিচে এবং উপরে ওঠানামার এক অব্যাহত সংগ্রাম। যে সময়ে অধ্যবসায় সবচেয়ে গুরুত্বপূর্ণ সেই সময়গুলো হলো আপনি সবচেয়ে বেশি পরীক্ষিত হওয়ার মুহূর্ত। চলতে থাকুন. তাঁর ওপর আস্থা রাখুন!


আরো সংবাদ



premium cement
ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের

সকল