২০ অক্টোবর ২০২০

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. আপনি কি জানেন সুখ কী? সুখ মনের একটি অবস্থা। হ্যাঁ, প্রায়ই, সুখী হওয়ার জন্য আমাদের সব কিছু নিখুঁত হতে হবে বলে আমরা মনে করি। না! সব জিনিস নিখুঁত হতে হবে এমন নয়, তবে এটি অর্জনের জন্য কেবল আপনার মনে শান্তি থাকা দরকার। নিজের মধ্যে শান্তি খুঁজুন এবং এরপর সুখ আসবে।

দুই. জীবনের অপচয় করবেন না। এটিকে সর্বোত্তম কাজে লাগান, কারণ তিনি আপনাকে সামনে এগিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় দরজা খুলে দেবেন। তিনি আপনাকে সঠিক উপায় দেখিয়ে দেবেন, অন্ধকারে তিনি আপনার আলো হবেন, ঝড়ের প্রতিকূলতায় আপনার আশ্রয় হবেন, একাকিত্বের মুহূর্তগুলোতে আপনার সেরা সাহচর্য হবেন এবং বিশৃঙ্খলার মধ্যেও তিনি আপনার শান্তির উৎস হবেন!

তিন. হতাশাকে বিদায় দিয়ে দিন। যে কাজগুলো হয়নি সেগুলো ছেড়ে দিন। নেতিবাচক চিন্তাভাবনা আপনাকে নিচের দিকে টেনে নিয়ে যায়। ‘আমার জীবনে কখনো ভালো কিছু হয় না’ ধরনের অনুভূতিকে বিদায় করে দিন। ভালো এবং ইতিবাচক কাজে মনোনিবেশ করাকে বেছে নিন। সর্বশক্তিমান আপনার সুবিধার জন্য সবকিছু ঘুরিয়ে দেবেন!


আরো সংবাদ

ফেনীতে বেড়াতে এসে ধর্ষণের শিকার উপজাতি কিশোরী অনির্দিষ্টকালের ধর্মঘটে নৌযান-শ্রমিকরা ফাইনালে খেলার স্বপ্ন জিইয়ে থাকলো মাহমুদউল্লাহ বাহিনীর প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ ২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৪ গণিত সংক্ষিপ্ত উত্তর প্রশ্ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয় পত্র বাংলা দ্বিতীয় পত্র প্রথম অধ্যায় : প্রথম পরিচ্ছেদ-ভাষা অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন প্রয়োজনীয় বই- প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ সহায়িকা অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন রুবেলের বলে আগুন ঝরছেই

সকল