২৫ সেপ্টেম্বর ২০২০

জীবন গড়ার টিপস

জীবন গড়ার টিপস - ফাইল ছবি

এক. নিজের হাল কখনো ছেড়ে দেবেন না। আপনার যা প্রয়োজন তার সবই আপনার কাছে আছে। এ মুহূর্ত যতটা কঠিনই হোক না কেন সামনে এগিয়ে যান। সর্বশক্তিমান যা চান আপনি কেবল তাই করতে পারবেন। সময়ের সাথে সাথে আরো ভালো পরিস্থিতি আসবে। এর ওপর আস্থা রাখুন। একবারে এক ধাপ আগান। এক পা অন্যটির সামনে রাখুন আর জানার আগেই আপনি সেখানে পৌঁছে যাবেন!

দুই. একটি মুহূর্ত, একটি ঘটনা, একটি ভুল, একটি অধ্যায় দিয়ে আপনার পুরো জীবনকে সংজ্ঞায়িত করতে দেবেন না! এটি সেভাবে কাজ করে না। আপনার কঠিন মুহূর্তগুলো প্রায়ই আপনাকে জীবনের সর্বাধিক গুরুত্বপূর্ণ সময়ে নিয়ে যায়। আপনার পরীক্ষাগুলো সবচেয়ে বেশি কঠিন বলে মনে হতে পারে তবে সর্বশক্তিমান আমাদের প্রত্যেকের পরীক্ষা আলাদা আলাদাভাবে করেন!

তিন. আপনি যা করেন না কেন, কেবল মানুষের অনুমোদন পাওয়ার জন্য আপনার আচরণের ধরনটি পরিবর্তন করবেন না। মনে রাখবেন, বেশির ভাগই তাদের জন্য আপনি যা করেন তাই কেবল পছন্দ করবে। তারা অন্য কিছুতে আগ্রহী নয়। আপনি যদি লোকদের পছন্দ এবং আপনাকে সম্মান করা নিয়ে উদ্বিগ্ন হন তবে নিজেকে পছন্দ ও সম্মান করা দিয়ে শুরু করুন!

চার. নিজের প্রতি সদয় হোন। আপনি সর্বশক্তিমানের সাহায্য নিয়ে এ পর্যন্ত এসেছেন এবং চ্যালেঞ্জপূর্ণ ও বিভ্রান্তিকর এই সময় পার হতে চূড়ান্তভাবে তাঁর সাহায্য পাবেন। অতিরিক্ত
চিন্তাভাবনা বাদ দিয়ে, সামনের কাজে মনোনিবেশ করুন। আপনার অন্তরকে ইতিবাচক এবং কল্যাণের পথে গাইড করুন। বিশ্বাস রাখুন যে আগামীকাল ভালো হবে!


আরো সংবাদ

সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (১৫৮৮২)ধর্ষণ মামলা : ফেসবুকে যা বললেন হাসান আল মামুন (১২০৭৮)সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৯৩৩৪)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৯২১৬)শিক্ষার্থীদের অটো প্রমোশন হবে না : শিক্ষা বোর্ড (৯১৩৮)মালয় রাজনীতিতে নতুন ঝড় : প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার? (৮০৭২)শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বপ্রস্তুতি নিতে পরিপত্র জারি (৭৬৮৬)এরদোগান কেন বারবার নানা মঞ্চে কাশ্মির প্রশ্ন তুলছেন? (৭৪৯৬)ঢাকা-দিল্লি সম্পর্কের অবনতি, মোদিকে দুষলেন রাহুল (৭৩১৫)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৭০৬৬)