১৫ আগস্ট ২০২০

তিন ভাষায় ইসলাম প্রচার করছে ছোট্ট ওমর

ওমর বিশ্বের সবচেয়ে কম বয়সী ইসলাম প্রচারকের খেতাব পেয়েছে। - ছবি : সংগৃহীত
24tkt

মিসরীয় শিশু ওমর। বয়স মাত্র চার। এরইমধ্যে নিজ প্রতিভা ও অনন্য গুণের কারণে মানুষের মাঝে বিস্ময় সৃষ্টি করেছে। বিশ্বের সবচেয়ে কম বয়সী ইসলাম প্রচারকের খেতাব পেয়েছে সে।

মিসরীয়রা তাকে নিয়ে রীতিমতো গর্ব করছে। দেশটির গণমাধ্যমকর্মী আমর আল লাইছি জানান, ওমর এক বিস্ময় শিশু, মহান আল্লাহ তাকে অসাধারণ বাগ্মিতা ও সম্মোহনী উপস্থাপনার প্রতিভা দান করেছেন। সম্ভাবনাময়ী এই শিশু অন্তত তিনটি ভাষায় বক্তৃতা করতে পারে।

ওমরের বাবা গণমাধ্যমকে জানান, তিন বছর বয়স থেকেই সে মঞ্চে বক্তৃতা করতে শুরু করে। তখনই উপস্থিত জনতা তার বক্তৃতা শুনে বিস্মিত ও আনন্দিত হতো। আমাদের ওমর সবার মাঝে আমাদের গর্বিত করছে।

ওমর সভা-সেমিনারের পাশাপাশি রেডিও-টিভির বিভিন্ন অনুষ্ঠানেও অংশ নেয় এবং মানুষের কাছে নিজের মতো করে ইসলামের সৌন্দর্য তুলে ধরে। এখন পর্যন্ত তার সবচে বড় অর্জন ২০১৯ সালের ২৭ রমজান মিসরের প্রখ্যাত আল আজহার জামে মসজিদে অসংখ্য মুসল্লির উপস্থিতিতে সে বক্তৃতা করেছে।

সেখানে উপস্থিত ছিলেন আল আজহার বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মকর্তা। তারা ওমরের ভবিষ্যত জীবনের দায়িত্ব গ্রহণ করেছেন এবং জানিয়েছেন, ইসলামের আলোর পথে মানুষকে ডাকতে ওমরকে বিশেষভাবে তৈরি করবেন তারা।

সূত্র : মাসরাবি


আরো সংবাদ