০৪ এপ্রিল ২০২০

জর্ডানে আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় যাচ্ছে হোসাইন

শায়েখ নেছার আহমাদ আন নাছিরীর সাথে হোসাইন আহমদ - ছবি : সংগৃহীত

জর্ডানে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ১৩ বছর বয়সি হাফেজ হোসাইন আহমদ। প্রতিযোগিতাটি দেশটির রাজধানী আম্মানে আরবি শাওয়াল মাসে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় ৭০টি দেশের প্রতিনিধিরা এতে অংশ নেবেন।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে বাংলাদেশ থেকে প্রতিনিধি বাছাই পর্বের পরীক্ষায় শতাধিক প্রতিযোগীকে পেছনে ফেলে হাফেজ হোসাইন আহমদ জর্ডান যাওয়ার টিকিট লাভ করে।

যাত্রাবাড়ীর কাজলা সাইনবোর্ড এলাকায় শায়েখ নেছার আহমাদ আন নাছিরী প্রতিষ্ঠিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র হোসাইন আহমদ। জর্ডানে তার সাথে প্রশিক্ষক হিসেবে শায়েখ নেছার আহমাদ আন নাছিরীও যাবেন।

হাফেজ হোসাইন আহমদের বাবা মুখলেসুর রহমান একজন মাদরাসার শিক্ষক। তার গ্রামের বাড়ি সিলেট জেলার গোয়াইনঘাটে।

এর আগে কিশোর এই হাফেজ সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে মূলপর্বে স্থান করে ব্যাপক প্রশংসা অর্জন করে।

একাধিকবার আন্তর্জাতিক সনদপ্রাপ্ত বিশ্বসেরা শিক্ষা প্রতিষ্ঠান মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র হাফেজ সাইফুর রহমান ত্বকি ২০১৯ সালে এই প্রতিযোগিতায় অংশ নিয়ে ৬২ দেশের প্রতিনিধিকে পেছনে ফেলে প্রথম স্থান অর্জন করেন।

এর আগের বছর (২০১৮) এই প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন হাফেজ গাজী আবদুল্লাহ। হাফেজ গাজী আবদুল্লাহও এই প্রতিষ্ঠানের ছাত্র ছিলেন।

মাদরাসার পরিচালক হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী বাংলাদেশী প্রতিনিধি হাফেজ হোসাইন আহমদের সফলতার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)