১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

উদযাপিত হচ্ছে সরস্বতী পূজা

উদযাপিত হচ্ছে সরস্বতী পূজা - ছবি : সংগ্রহ

সারাদেশে উৎসবমুখর পরিবেশে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হচ্ছে। হিন্দু সম্প্রদায়ের বিশ্বাস, এ দিনে দেবী সরস্বতী জন্মগ্রহণ করেছিলেন। তাই দিনটিকে বলা হয় ‘বসন্ত পঞ্চমী’।

হিন্দু সম্প্রদায়ের লোকজন মনে করেন, সরস্বতী জ্ঞান ও বিদ্যার দেবী। তার জন্য হিন্দু ভক্ত, বিশেষ করে সম্প্রদায়টির শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও মন্দিরগুলোতে এ পূজার আয়োজন করে থাকে।

রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জগন্নাথ হল, সিদ্ধেশ্বরী মন্দির, শাখারী বাজার, তাঁতি বাজার, বনানী, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বুয়েট ও রমনা কালী মন্দিরসহ মণ্ডপে মণ্ডপে নানা আয়োজনে সরস্বতী পূজা পালিত হচ্ছে।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল