২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ঠাকুরগাঁওয়ে ভুয়া সনদের অভিযোগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বরখাস্ত

ঠাকুরগাঁওয়ে ভুয়া সনদের অভিযোগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বরখাস্ত। - ছবি : নয়া দিগন্ত

ঠাকুরগাঁওয়ে ভুয়া সনদে চাকরির অভিযোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার নয়া দিগন্তকে এ তথ্য জানিয়েছেন ঠাকুরগাঁও সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুনা লায়লা।

তিনি জানান, প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মুজাহিদুল ইসলাম স্বাক্ষরিত অফিস আদেশে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮-৩(খ) অসদাচরণের অভিযোগ অনুযায়ী প্রধান শিক্ষক উমেদুর রহমানকে সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আরো জানান, ওই শিক্ষক কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বর্তমান ঠিকানার বাহিরে যেতে পারবেন না। তিনি খোরাকি ভাতা ভোগ করবেন। তবে শ্রেণিকক্ষে পাঠদান থেকে বিরত থাকবেন।

উমেদুর রহমান ঠাকুরগাঁও সদরের রাজাগাঁও ইউনিয়ন পরিষদ-সংলগ্ন জামাদারপাড়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

জানা গেছে, তার বিরুদ্ধে গত বছরের ডিসেম্বরে ভুয়া সনদে চাকরি নেয়ার অভিযোগে উপজেলা শিক্ষা কর্মকর্তা, জেলা শিক্ষা কর্মকর্তা, বিভাগীয় উপ-পরিচালক রংপুর, মহাপরিচালক প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতর, ঢাকা ও উপ-পরিচালক, দুর্নীতি দমন কমিশন, দিনাজপুর অফিসে লিখিতভাবে অভিযোগ করেন আমিনুর রহমান নামে এক ব্যক্তি।

১১ ফেব্রুয়ারি দৈনিক নয়া দিগন্ত পত্রিকায় এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদন্তের মাধ্যমে প্রধান শিক্ষক উমেদুর রহমানের বিরুদ্ধে শাস্তিমূলক এমন ব্যবস্থা নিয়েছেন রংপুর বিভাগীয় কার্যালয়ের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।


আরো সংবাদ



premium cement
গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী

সকল