২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রংপুরে শিশু ধর্ষণকারী বিনোদ চন্দ্রের ফাঁসির দবিতে বিক্ষোভ সমাবেশ

কুশপুত্তলিকায় লাথি ও থুথু নিক্ষেপ
রংপুরে ধর্ষক বিনোদ চন্দ্র দাসের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল। - ছবি : নয়া দিগন্ত

রংপুরের পীরগাছায় চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার বিদ্যুৎমিস্ত্রি বিনোদ চন্দ্র দাসের (৪৫) ফাঁসির দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছে এলাকাবাসী। এ সময় তারা বিনোদের পুত্তলিকায় লাথি ও থুথু নিক্ষেপ করে।

সোমবার (৫ জুন) দুপুরে স্থানীয় তাম্বুলবাজারে এই বিক্ষোভ করে এলাকাবাসী।

দুপুর সাড়ে ১২টার দিকে আশপাশের গ্রামগুলো থেকে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলার তাম্বুলবাজারে আসে জনতা। তাদের সাথে দোকানপাট বন্ধ করে যোগ দেয় বাজারের দোকানদাররাও। বিক্ষোভে শিক্ষার্থীরা ছাড়াও আশপাশের কয়েকটি গ্রামের বিভিন্ন বয়সী কয়েক হাজার নারী ও পুরুষ অংশ নেয়।

বিক্ষোভ শেষে ধর্ষক বিনোদ চন্দ্রের কুশ পুত্তলিকায় লাথি এবং থুথু নিক্ষেপ করেন বিক্ষোভকারীরা। পরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন এলাকাবাসী আহসান হাবিব সুজন। বক্তব্য রাখেন তাম্বুলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বজলুর রশিদ মুকুল, ইউনিয়ন যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মাইদুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শমিকুজ্জামান অনু, ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু সালে মামুন, ব্যবসায়ী শফিকুল ইসলাম, মেহেদী হাসান মারুফ প্রমুখ।

বক্তারা বলেন, একটি শিশুকে যেভাবে ধর্ষণ করেছে এ ঘটনা বর্বরোচিত। বিনোদ চন্দ্রের ফাঁসি দেয়া না হলে লাগাতার আন্দোলন করা হবে।

বক্তারা শিশুটির উন্নত চিকিৎসা নিশ্চিত করারও দাবি জানান।

শনিবার (৩ জুন) বিকেলে উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের স্লুইচগেট ঘঘোয়া এলাকায় ওই ছাত্রীর বাড়িতে বিদ্যুতের লাইনের কাজ করতে যান একই গ্রামের মৃত খোকা চন্দ্র দাসের ছেলে বিনোদ চন্দ্র দাস। এসময় বাড়িতে কেউ না থাকার সুযোগে চতুর্থ শ্রেণীর ওই ছাত্রীকে মুখ চেপে ধরে ধর্ষণ করেন বিনোদ চন্দ্র পালানের চেষ্টা করেন। কিন্তু শিশুটির চিৎকারে এলাকার লোকজন এসে বিনোদকে আটক করে পুলিশে দেয়।

বিনোদ চন্দ্র এক মেয়ে ও এক ছেলের জনক। মেয়েকে বিয়েও দিয়েছেন তিনি।

পীরগাছা থানার ওসি মাসুমুর রহমান জানান, এলাকাবাসী আটক করে ধর্ষক বিনোদ চন্দ্র দাসকে পুলিশে দিয়েছিল। আমরা ছাত্রীর বাবার মামলা নিয়ে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছি। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাসসিস সেন্টারে (ওসিসি) শিশুটির চিকিৎসা চলছে। যতদ্রুত সম্ভব চার্জশিট দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল