২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে যুবক নিহত

- ছবি - নয়া দিগন্ত

লালমনিরহাটের পাটগ্রামের কালিরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশী যুবক নিহত হয়েছেন।

সোমবার ভোররাতে এই ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম ইউসুফ আলী (২৫)। তিনি পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের মেসের ডাঙ্গা গ্রামের শাহা জামালের ছেলে।

এলাকাবাসী ও বিজিবি সূত্র জানায়, নিহত ইউছুফসহ কয়েকজন ভারত থেকে গরু আনার জন্য রোববার রাতে কালিরহাট সীমান্তের ৮৫৭ মেইন পিলারের ১৩ নম্বর সাব পিলারের কাছে ভারতের প্রায় দুই শ’ গজ অভ্যন্তরে যায়। এ সময় ভারতের কুচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ রানীনগর বিএসএফের মীররাপা ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। বিএসএফের ওই গুলিতে ইউছুফ ঘটনাস্থলেই নিহত হয়। এ সময় অপর সদস্যরা পালিয়ে যায়। পরে বিএসএফের সহায়তায় মেখলিগঞ্জ থানা পুলিশ ইউছুফের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

পাটগ্রাম ইউনিয়নের ইউপি সদস্য গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করে বলেছেন, নিহত ইউছুফের লাশ ঘটনাস্থলে অনেকক্ষণ পড়ে ছিল। সেখানে কাউকে যেতে দেয়া হচ্ছিল না। পরে লাশ তারা নিয়ে গেছে।

নিহত ইউছুফের বাবা শাহা জামাল বলেন, বিএসএফ কী কারণে তার ছেলেকে গুলি করেছে, তা তিনি জানেন না। সোমবার সকাল সাড়ে ৭টার দিকে ছেলের লাশ ভারতের অভ্যন্তরে পড়ে থাকার খবর তিনি পেয়েছেন। তার ছেলে যদি সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে থাকে, তাহলে তারা তাকে গুলি না করে গ্রেফতার করতে পারত। এখন আমি আমার ছেলের লাশ চাই।

বিজিবি ৬১ (তিস্তা ব্যাটালিয়ন-২) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম বলেন, আমি স্পটে আছি ঘটনাস্থলে আমাদের পেট্রোল আছে। এ বিষয়ে পতাকা বৈঠকের জন্য বিএসএফের সাথে আমরা কথা বলেছি।


আরো সংবাদ



premium cement