২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কাঁচা রাস্তা নিয়ে ভোগান্তিতে আছে বালিয়াডাঙ্গীর ৪ গ্রাম

কাঁচা রাস্তা নিয়ে ভোগান্তিতে আছে বালিয়াডাঙ্গীর ৪ গ্রাম - ছবি : নয়া দিগন্ত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তার কারণে চার গ্রামের মানুষ ভোগান্তির শিকার হচ্ছে। প্রতিদিন চার গ্রামের অন্তত দুই হাজার মানুষ এ পথে চলাচল করে। কিন্তু স্বাধীনতার পর ৫০ বছর পার হলেও এ পথ মেরামতের উদ্যোগ নেয়নি কেউ।

স্থানীয়রা জানায়, এই রাস্তা দিয়ে উত্তর, দক্ষিণ ও পূর্ব মহতপাড়া গ্রাম এবং পশ্চিম খোঁচাবাড়ী হাটসহ প্রতিদিন চার গ্রামের প্রায় দুই হাজার মানুষ চলাচল করে। গ্রামের মানুষের উৎপাদিত কৃষিপণ্য হাটবাজারে নিয়ে যেতে হয় এ রাস্তা দিয়ে। কিন্তু বৃষ্টি হলে কাঁদা পানিতে মানুষকে অনেক দুর্ভোগের শিকার হতে হয়। বর্ষাকালে এ রাস্তার মাঝপথের খালে পানি ঢুকলে সাঁতরিয়ে পার হতে হয়। এ কাঁচা রাস্তা সংস্কারের কোনো পদক্ষেপ না থাকায় নিয়মিত চরম ভোগান্তিতে রয়েছেন এলাকাবাসী।

তারা আরো জানায়, আশপাশের কাঁচা রাস্তাগুলো পাকা হলেও স্বাধীনতার ৫০ বছরেও এ রাস্তা পাকা করার উদ্যোগ নেয়া হয়নি। নির্বাচন এলে রাজনৈতিক নেতারা প্রতিশ্রুতি দেন। কিন্তু নির্বাচিত হওয়ার পর কোনো উদ্যোগ নেন না।

উত্তর চাড়োল মহতপাড়া গ্রামের কয়েক ব্যক্তি রাস্তার দু’ধারে মাটি ভরাট করে জলব্ধতা সৃষ্টি করে রেখেছে। এতে কয়েক দফায় বৃষ্টিতে কাঁচা রাস্তাটিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়েছে। তাই রাস্তাটির পাশে একটি ড্রেন নির্মাণ ও রাস্তাটি সংস্কার করা একান্ত প্রয়োজন।

স্থানীয় চাড়োল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দীলিপ কুমার চ্যাটার্জি বাবু বলেন, ওই এলাকার গ্রাম চারটির যোগাযোগের সমস্যা দীর্ঘ দিনের। ইউনিয়ন পরিষদের ছোট প্রকল্প দিয়ে এ সমস্যার সমাধান সম্ভব না। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করতে হলে মেগা প্রকল্প হাতে নিতে হবে।


আরো সংবাদ



premium cement