২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ব্যাংকের চালান জালিয়াতির দায়ে কারাগারে আইনজীবী

ব্যাংকের চালান জালিয়াতির দায়ে কারাগারে আইনজীবী। -

জয়পুরহাটে চেকের মামলায় ব্যাংক চালান জালিয়াতির দায়ে একজন আইনজীবীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নীশিথ রঞ্জন বিশ্বাস।

সোমবার বিকেলে তিনি এ আদেশ দেন। জয়পুরহাট আইনজীবী সমিতির সভাপতি রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

মামলার বিবরণে জানা যায়, সোহেল রানা নামের এক ব্যক্তির বিরুদ্ধে চেকের টাকা পাওয়াকে কেন্দ্র করে আদালতে মামলা হয়। ওই মামলায় তিনি কারাগারে যান। পরে আইনজীবী, কারারক্ষী ও মুহুরিসহ ছয়জনের যোগসাজশে ব্যাংকের চালান ও কাগজপত্রে জালিয়াতি করে সোহেল রানা জামিনে মুক্ত হন।

এতে সন্দেহ হলে ব্যাংক গোয়েন্দা পুলিশকে জানায়। তখন গোয়েন্দা পুলিশ তদন্ত করে আইনজীবী, মুহুরি ও কারারক্ষীসহ ছয়জনের সম্পৃক্ততা পায়। এরপর তাদের বিরুদ্ধে জয়পুরহাট থানায় মামলা করে গোয়েন্দা পুলিশ। মামলার আইনজীবী আনিছুর রহমান ভারতে পলাতক ছিলেন। সোমবার জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন চাইতে এলে বিচারক জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

জয়পুরহাট পুলিশ সুপার মোহাম্মাদ নুরে আলম বলেন, ফিড ব্যবসায়ী সোহেল রানার নামে আদালতে একটি চেকের মামলা হয়। চেকের মামলায় সোহেল রানার আইনজীবী আনিছুর রহমান চেক জালিয়াতি করে সোহেল রানাকে জামিন করেন। পরে সন্দেহ হলে পুলিশকে জানাই।

গোয়েন্দা পুলিশ তদন্ত করে এক আইনজীবীসহ ছয়জনের সম্পৃক্ততা পাওয়ায় সদর থানায় মামলা করে। আইনজীবী আনিছুর রহমান ভারতে পলাতক ছিলেন। তিনি দেশে এসে সোমবার জামিন নিতে গেলে আদালতের বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


আরো সংবাদ



premium cement