২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঋণের বোঝা সইতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

- ছবি : প্রতীকী

নীলফামারীর সৈয়দপুরে অতিরিক্ত ঋণের চাপে বাড়ির পেয়ারা গাছের সাথে ফাঁস দিয়ে লাইলী বেগম (৪০) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছেন।

শনিবার (৩ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলা শহরের রেলওয়ে অফিসার্স কলোনি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত লাইলী বেগম ওই রেলওয়ে অফিসার্স কলোনি এলাকার পাপ্পুর স্ত্রী।

পরিবার সূত্রে জানা যায়, লাইলী বেগম (৪০) বিভিন্ন এনজিও থেকে প্রায় কয়েক লাখ টাকা ঋণ নিয়েছেন। প্রতিদিনই ঋণের কিস্তির জন্য এনজিওকর্মীরা বাসায় আসে। বিভিন্ন সময় তাদের সাথে কথা কাটাকাটি হয়। এমনকি তিক্ত কটূ কথাসহ অকথ্য গালাগালও শুনতে হয়। ঋণ পরিশোধের কোনো উপায় না পেয়ে প্রচণ্ড মানসিক চাপ থেকে তিনি আত্মহত্যা করেন। সকালে যখ কেউ বাড়িতে ছিল না, তখন তিনি ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পরে পরিবারের লোকজন টের পেয়ে দ্রুত তাকে উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সৈয়দপুর পৌর সভা ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহিন আক্তার জানান, মূলত: পরিবারটি অত্যন্ত দরিদ্র ও অসহায়। ঋণের দায়ে জর্জরিত হয়ে পড়ায় এবং ঋণমুক্তির কোনো উপায় না পাওয়ায় আত্মহত্যা করেছেন লাইলী।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন, পুলিশ খবর পেয়ে হাসপাতালে যায়। কিন্তু আত্মহত্যাকারী লাইলীর মৃত্যু নিয়ে কোনো অভিযোগ না পাওয়ায় লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement