১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ১০ জনের মনোনয়ন বৈধ

- ছবি : সংগৃহীত

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের হোসনে আরা লুৎফা ডালিয়া, আওয়ামী লীগের বিদ্রোহী আতাউর জামান বাবুসহ ১০ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে যাছাইবাছাই শেষে এই তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা মোঃ আবদুল বাতেন।

তিনি জানান, বৈধ ঘোষণা পাওয়া অন্য মেয়র প্রার্থীরা হলেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের শফিয়ার রহমান, ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মন্ডল, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান, খেলাফত মজলিসের খোরশেদ আলম, স্বতন্ত্র মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন। নির্বাচনি আইন ও বিধি অনুযায়ী সব কিছু যাছাইবাছাই করে তাদের মনোনয়নপত্র বৈধ বলে গৃহীত হয়েছে।

অন্যদিকে ৩৩টি ওয়ার্ডের জন্য ১৯৮ জনের মনোনয়ন দাখিল করলেও বৈধ হয়েছে ১৬৯ জন আর বাতিল হয়েছে ২৯ জন। ১১টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৯ জন দাখিল করে বৈধ হয়েছে ৬২ জন, বাতিল হয়েছে ৭ জন।

রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন আরো জানিয়েছেন, এবার ভোটার ও কেন্দ্র সংখ্যা বেড়েছে। গত বছর ১৯৩টি কেন্দ্র থাকলেও ৩৬টি বেড়ে কেন্দ্র সংখ্যা হয়েছে ২২৯টি। এছাড়াও এবার স্থায়ী ভোটকক্ষ করা হয়েছে ১ হাজার ৩৪৯টি এবং অস্থায়ী ভোটকক্ষ আছে ১৯৩টি। গত ২০১৭ সালের নির্বাচনের ভোটার সংখ্যার তুলনায় এবার ভোটার বেড়েছে ৩২ হাজার ৫৭৫ জন। গত বছর ৩ লাখ ৯৩ হাজার ৮৯৪ জন ভোটার থাকলেও এবার ভোটার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জনে। এরমধ্যে পুরুষ ২ লাখ ১২ হাজার ৩০২ জন এবং মহিলা ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন। আগামী ৮ ডিসেম্বর চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর ৯ ডিসেম্বর দেয়া হবে প্রতিক বরাদ্দ। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর।

 


আরো সংবাদ



premium cement
ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক

সকল