২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অর্থকষ্ট ডিঙিয়ে এসএসসিতে জিপিএ-৫ পেল নয়ন

অর্থকষ্ট ডিঙিয়ে এসএসসিতে জিপিএ-৫ পেল নয়ন - ফাইল ছবি

এসএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ পেয়েছে নয়ন হোসেন নামে নীলফামারীর সৈয়দপুরের এক যুবক। খুব অর্থকষ্ট ডিঙিয়ে এই সাফল্য অর্জন করল সে।

সোমবার প্রকাশিত ফলাফলে জানা যায় এএসসিতে জিপিএ-৫ পেয়েছে নয়ন। সৈয়দপুরের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান আল ফারুক একাডেমি থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে সে।

নয়ন হোসেন উপজেলা শহরের বাঁশবাড়ী সাদরা লেন এলাকার আমিন হোসেনের ছেলে। আমিন হোসেন একজন ইজিচালক।

তিনি বলেন, অনেক কষ্ট করে ইজিবাইক চালিয়ে সংসার খরচ নির্বাহ করি। তিন সন্তানকে লেখাপড়া করাই। ছোট ছেলে নয়ন ছোটবেলা থেকেই মেধাবী। এমন রেজাল্ট করায় আমি খুব খুশি। আশা করি সামনে আরো ভালো করবে।

নয়ন হোসেন জানায়, সে বিজ্ঞান বিভাগের ছাত্র। শিশুকাল থেকেই নিজ প্রচেষ্টায় লেখাপড়া করছে। তবে বাবা-মা খুবই আন্তরিক। বিশেষকরে তার বাবা ইজিবাইক চালালেও তাদের লেখাপড়ার ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন। সেইসাথে শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য।

সে বলে, আগামীতে সকলের সহযোগিতায় আরো ভালো ফলাফল করে বাবা-মা ও শিক্ষকদের মুখ উজ্জ্বল করতে চাই। সেইসাথে ভবিষ্যতে একজন প্রশাসনিক কর্মকর্তা হয়ে দেশসেবায় নিজেকে নিয়োজিত করতে চাই।

আল ফারুক একাডেমির প্রধান শিক্ষক মো: শফিকুল ইসলাম বলেন, নয়ন বেশ ভালো ছাত্র। আমাদের স্কুলের এবারের রেজাল্ট খুব ভালো। পরীক্ষায় ২৩০ জন অংশগ্রহণ করে পাস করেছে ২২৪ জন। পাসের হার ৯৭.৩৯ এবং জিপিএ-৫ পেয়েছে ৮২ জন।

তিনি নয়নসহ সকল ছাত্র-ছাত্রীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন যে, এসএসসির ধারাবাহিকতা বজায় রেখে এইচএসসিসহ সকল পরীক্ষায় ভালো রেজাল্ট করতে হবে। মানুষের মতো মানুষ হয়ে দেশগড়ায় মনোনিবেশ করতে হবে। এজন্য লেখাপড়ায় আরো বেশি মনোযোগী হয়ে জীবনের লক্ষ্য পূরণে সফল হওয়ার প্রত্যয় নিতে হবে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল