০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ৯ রজব ১৪৪৪
ads
`

অর্থকষ্ট ডিঙিয়ে এসএসসিতে জিপিএ-৫ পেল নয়ন

অর্থকষ্ট ডিঙিয়ে এসএসসিতে জিপিএ-৫ পেল নয়ন - ফাইল ছবি

এসএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ পেয়েছে নয়ন হোসেন নামে নীলফামারীর সৈয়দপুরের এক যুবক। খুব অর্থকষ্ট ডিঙিয়ে এই সাফল্য অর্জন করল সে।

সোমবার প্রকাশিত ফলাফলে জানা যায় এএসসিতে জিপিএ-৫ পেয়েছে নয়ন। সৈয়দপুরের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান আল ফারুক একাডেমি থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে সে।

নয়ন হোসেন উপজেলা শহরের বাঁশবাড়ী সাদরা লেন এলাকার আমিন হোসেনের ছেলে। আমিন হোসেন একজন ইজিচালক।

তিনি বলেন, অনেক কষ্ট করে ইজিবাইক চালিয়ে সংসার খরচ নির্বাহ করি। তিন সন্তানকে লেখাপড়া করাই। ছোট ছেলে নয়ন ছোটবেলা থেকেই মেধাবী। এমন রেজাল্ট করায় আমি খুব খুশি। আশা করি সামনে আরো ভালো করবে।

নয়ন হোসেন জানায়, সে বিজ্ঞান বিভাগের ছাত্র। শিশুকাল থেকেই নিজ প্রচেষ্টায় লেখাপড়া করছে। তবে বাবা-মা খুবই আন্তরিক। বিশেষকরে তার বাবা ইজিবাইক চালালেও তাদের লেখাপড়ার ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন। সেইসাথে শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য।

সে বলে, আগামীতে সকলের সহযোগিতায় আরো ভালো ফলাফল করে বাবা-মা ও শিক্ষকদের মুখ উজ্জ্বল করতে চাই। সেইসাথে ভবিষ্যতে একজন প্রশাসনিক কর্মকর্তা হয়ে দেশসেবায় নিজেকে নিয়োজিত করতে চাই।

আল ফারুক একাডেমির প্রধান শিক্ষক মো: শফিকুল ইসলাম বলেন, নয়ন বেশ ভালো ছাত্র। আমাদের স্কুলের এবারের রেজাল্ট খুব ভালো। পরীক্ষায় ২৩০ জন অংশগ্রহণ করে পাস করেছে ২২৪ জন। পাসের হার ৯৭.৩৯ এবং জিপিএ-৫ পেয়েছে ৮২ জন।

তিনি নয়নসহ সকল ছাত্র-ছাত্রীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন যে, এসএসসির ধারাবাহিকতা বজায় রেখে এইচএসসিসহ সকল পরীক্ষায় ভালো রেজাল্ট করতে হবে। মানুষের মতো মানুষ হয়ে দেশগড়ায় মনোনিবেশ করতে হবে। এজন্য লেখাপড়ায় আরো বেশি মনোযোগী হয়ে জীবনের লক্ষ্য পূরণে সফল হওয়ার প্রত্যয় নিতে হবে।


আরো সংবাদ


premium cement
পুনরায় বিদ্যুতের দাম বাড়ানোর তীব্র প্রতিবাদ বিএনপির জাপার বিদ্রোহীরা রওশনের নেতৃত্বে ২০১৪ সালের নির্বাচনে যায় : চুন্নু জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে ব্যাংক থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ বিদেশে শ্রমিক নিয়োগের বিধি-বিধান শক্তিশালী করতে হবে : মোরালেস এমপি রহমতুল্লাহ’র পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার দলের নাম ভাঙিয়ে অপকর্মকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া-২ উপ-নির্বাচন ঘিরে ’নাটকীয়তা’ বিপিএলে ইতিহাস গড়ে জয় কুমিল্লার খেলার মাঠে দেয়াল দিয়ে প্রবেশাধিকার সংকুচিত করা হচ্ছে

সকল