১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ফুলবাড়ীতে ধর্ষণ মামলায় বরখাস্ত হলেন শিক্ষক

কুড়িগ্রাম মানচিত্র - ছবি : সংগৃহীত

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ধর্ষণ মামলায় আটক সহকারী শিক্ষক মোতালেব হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের ২০৮৮/৮ নম্বর আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্ত শিক্ষক মোতালেব হোসেন উপজেলার গোরকমণ্ডপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের নাওডাঙ্গা গ্রামের মৃত চাঁদ মিয়ার ছেলে।

আদেশ সূত্রে জানা গেছে, মোতালেব হোসেনের বিরুদ্ধে কুড়িগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী-২০০৩) অনুযায়ী করা জিআর ১৯৭/২২ (ফুল) নম্বর মামলার হাজিরা দিতে গেলে গত ১৩ অক্টোবর বিচারক তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। বিধায় বি,এস,আর পার্ট-১-এর ৭৩ নম্বর বিধির নোট-২ অনুযায়ী সরকারি চাকরি থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বরখাস্তকালীন সময় তিনি প্রচলিত বিধি মোতাবেক খোরপোষ ভাতা পাবেন।

উল্লেখ্য, সহকারী শিক্ষক মোতালেব হোসেন কর্মস্থলে যাওয়া-আসার সুবাদে উপজেলার নাওডাঙ্গা ডিএস দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রীর সাথে বিয়ের প্রলোভনে দৈহিক মেলামেশা করেন। বিষয়টি এলাকায় জানাজানি হলে ছাত্রী মোতালেব হোসেনকে বিয়ের জন্য চাপ দিতে থাকে। পরে স্থানীয় লোকজন গত ২৪ আগস্ট রাতে ছাত্রীর বাড়িতে সালিশ ডাকেন। কিন্তু সালিশে ছাত্রী ন্যায্য বিচার না পাওয়ায় তার বাবা পরের দিন ফুলবাড়ী থানায় ধর্ষণ মামলা করেন। ওই মামলায় মোতালেব গত ১৩ অক্টোবর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মিজানুর রহমানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

সহকারী উপজেলা শিক্ষা অফিসার হৃদয় কৃষ্ণ বর্মন জানান, ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার বদলির আদেশও স্থগিত রয়েছে।


আরো সংবাদ



premium cement