২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ন ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

অন্তঃসত্ত্বা প্রেমিকাকে ধর্ষণ ও হত্যা : প্রেমিকসহ ৫ জনের আমৃত্যু কারাদণ্ড

রায় শেষে আদালত থেকে নেয়া হচ্ছে আসামিদের। - ছবি : নয়া দিগন্ত

রংপুরের গঙ্গাচড়ায় অন্তঃসত্ত্বা প্রেমিকাকে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যা মামলায় প্রেমিকসহ পাঁচজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া অপর ঘটনায় প্রেমিকাকে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণের মামলায় প্রেমিককে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২-এর বিচারক রোকোনুজ্জামান ও ট্রাইবুনাল-৩-এর বিচারক এম আলী আহমেদ এই আদেশ দেন।

ট্রাইবুনাল-২-এর পিপি জাহাঙ্গীর আলম তুহিন জানান, প্রেমের সূত্র ধরে গঙ্গাচড়ার নরসিং মর্নেয়া এলাকার সামসুল আলমের ছেলের সাথে শারীরিক মেলামেশায় একই এলাকার শান্তনা আক্তার অন্তঃসত্ত্বা হয়। শান্তনা বিয়ের জন্য চাপ দিলে ২০১৫ সালের ১৪ মে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে আবুজারসহ পাঁচজন সংঘবদ্ধ ধর্ষণের পর তাকে গলাটিপে হত্যা করে ধইঞ্চা ক্ষেতে ফেলে রাখে।

এ ঘটনায় শান্তনার নানা আইয়ুব আলী মামলা করলে পুলিশ পাঁচজনকে অভিযুক্ত করে চার্জশিট দেয়। দীর্ঘ সময় ধরে সাক্ষ্য ও জেরা শেষে বিচারক বৃহস্পতিবার দুপুর দেড়টায় প্রধান আসামি প্রেমিক আবুজার, সহযোগী আব্দুল করিম, নাজির হোসেন, আমিনুর রহমান এবং আলমগীর হোসেনকে আমৃত্যু কারাদণ্ড দেন। এদের মধ্যে আলমগীর পলাতক রয়েছে।

এছাড়াও ট্রাইবুনাল-৩-এর পিপি তাজিবুর রহমান লাইজু জানান, ২০২০ সালের ৭ ডিসেম্বর রংপুরের তারাগঞ্জের দামোদরপুর কাজীপাড়া এলাকায় ইচ্ছার বিরুদ্ধে প্রেমিকা মাসুদাকে ধর্ষণ করে প্রেমিক মিঠুন শেখ।।এই ঘটনায় তারাগঞ্জ থানায় মামলা হলে পুলিশ চলতি বছরের ২৯ মে চার্জশিট দেয়।

সাক্ষ্য ও জেরা শেষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিচারক মিঠুন শেখের যাবজ্জীবন কারাদণ্ড দেন। এই রায়ে বাকি আসামিদের বেকসুর খালাস দেয় আদালত।

খালাসপ্রাপ্ত আসামিদের উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলায় জড়ানোর কারণে তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অবজারভেশনও দেয় আদালত।


আরো সংবাদ


premium cement