১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পালিচড়া-নয়াপুকুরবাসির কারণেই আমি আজকের স্বপ্না

পালিচড়া-নয়াপুকুরবাসির কারণেই আমি আজকের স্বপ্না - ছবি : নয়া দিগন্ত

‘পালিচড়া-নয়াপুকুরবাসির কারণেই আমি আজকের স্বপ্না। আমার স্বপ্না হওয়ার পেছনে তাদের অবদানই বেশি। ২০১১ সালে যখন খেলা শুরু করেছিলাম তখন যেমন সাপোর্ট ছিল, তেমন বাধাও ছিল। সে সময়কার উপজেলা চেয়ারম্যান, ইউএনও, স্থানীয় মেম্বার, কোচ এবং নয়াপুকুর-পালিচড়াবাসির সহযোগিতাতেই আমি স্বপ্না হয়ে উঠেছি। নেপালে আমার বিজয়কে আমি তাদের জন্য উৎসর্গিত করলাম।’

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রংপুর সদর উপজেলার নয়াপুকুরে নারী ফুটবলারদের জন্য নির্মিত মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে এই দাবি করেন সাফ জয়ী সিরাত জাহান স্বপ্না।

একই মাঠে সংবর্ধনা দেয়া হয় ঠাকুরগায়ের স্বপ্না রানী এবং সোহাগী কিষকুকে। সন্ধায় সন্ধা সাড়ে ৭টায় অনুষ্ঠিত গণ-সংবর্ধনায় বক্তব্য রাখেন রংপুর সিটি মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা, বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, ডিসি আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা: নুর নাহার বেগম, উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, সদ্যপুস্করনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহেল রানা প্রমুখ।

এ সময় স্বপ্নাকে সিটি মেয়র, জেলা ক্রীড়া সংস্থা, জেলা ফুটবল ফেডারেশন এক লাখ করে এবং বিভাগীয় ক্রীড়া সংস্থা ও মহিলা ক্রীড়া সংস্থা ৫০ হাজার করে টাকা প্রদান করেন। এছাড়াও বিভাগীয় ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ঠাকুরগাঁওয়ের স্বপ্নারানী ও সোহাগী কিসকুকে ৫০ হাজার করে টাকা প্রদান করা হয়। সংবর্ধনা সভায় প্রশাসন ছাড়াও স্থানীয় আওয়ামী লীগ, জাতীয় পার্টি, সদ্যপুস্করনী যুব স্পোর্টিং ক্লাবসহ বিভিন্ন সংগঠন ফুল ও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান।

এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে একটি প্রীতিম্যাচ অনুষ্ঠিত হয়। এতে ঠাকুরগাঁও ও রংপুর দল অংশ নেয়। এতে ১-১ গোলে খেলা ড্র হলেও ঠাকুরগাঁও দলে দু’জন জাতীয় টিমের খেলোয়াড় অংশ নেয়ায় তাদের সম্মানে ঠাকুরগাঁও টিমকে চ্যাম্পিয়ন ঘোষণা করেন জেলা প্রশাসক।

স্বপ্নার সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা তার বক্তব্যে বলেন, ২০১১ সালে এক নম্বর পালিচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হয়ে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব কাপে অংশ নিয়ে বাংলাদেশে রানার্সআপ হয়েছিলেন। পরের বছর হয়েছিল চ্যাম্পিয়ন তাতে নেতৃত্ব দিয়েছিল সপ্না। সৌভাগ্যক্রমে সেই সময় আমি সদর উপজেলার চেয়ারম্যান ছিলাম। তখনকার মুস্তাহিম বিল্লাহসহ এই টিমটাকে আমরা ৪৫ দিন উপজেলা ক্যাম্পাসে এনে ট্রেনিং করিয়েছিলাম। সাবান শ্যাম্পু থেকে শুরু করে যা যা প্রয়োজন সব দিয়েছিলাম আমরা। সিরাত জাহান স্বপ্নাদের জন্য অনেকেই মুষ্টির চাল সংগ্রহ করে তাদের পেছনে খরচ করেন। মেম্বার জাকির হোসেন এবং উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবেদালি কেশিয়ারসহ পুরো এলাকাবাসী এসব মেয়েদের জন্য জীবন বাজিয়ে রেখে অনেক কথা উপেক্ষা করে তাদের সহযোগিতা করেছেন। আশা করি স্বপ্না শুধু সাফ জয় নয় বাংলাদেশকে আরো বড় অর্জন এনে দেবে। মেধা অনুশীলন এবং অদম্য ইচ্ছা স্বপ্নার আছে বলে মনে করি আমি।

এর আগে সৈয়দপুর বিমানবন্দর থেকে বিশাল গাড়ি বহর নিয়ে পাবলিক লাইব্রেরি মাঠে স্বপ্নাসহ তিনজনকে আনা হয়। পরে সেখানে সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা, জেলা ও বিভাগীয় প্রশাসন, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা এবং মহিলা সংস্থা রংপুর রিপোর্টাস ক্লাব, প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন তাদের ফুলেল শুভেচ্ছা জানান। পরে সেখান থেকে তাকে অভ্যর্থনাগামী শোভাযাত্রাটি স্বপ্নার গ্রামের বাড়ি সদর উপজেলার সদ্যপুস্করনীয় ইউনিয়নের নয়াপুকুর যায়। সেখানে নারী ফুটবলারদের জন্য নির্মিত স্টেডিয়ামে পৌঁছালে গ্রামবাসী তাকে উষ্ণ অভিনন্দন জানায়। সেখান থেকে স্বপ্না হেটে অন্য খেলোয়াড়দের সাথে জয়রাম গ্রামে নিজ বাড়িতে যান।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল