২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ৬ রজব ১৪৪৪
ads
`

করতোয়ায় নৌকাডুবি : নিখোঁজ ৩ জনের সন্ধানে অভিযান চলবে

করতোয়ায় নৌকাডুবি : নিখোঁজ ৩ জনের সন্ধানে অভিযান চলবে - ছবি : সংগৃহীত

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীর আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় উদ্ধার অভিযানের পঞ্চম দিনে কোনো লাশ উদ্ধার হয়নি। প্রশাসনের তালিকা অনুযায়ী এখনো তিনজন নিখোঁজ রয়েছে।

তাদের সন্ধানে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে উদ্ধার অভিযানে নিয়োজিত হয়েছিল ফায়ার সার্ভিসের আটটি দল। সাথে ছিল স্থানীয় উদ্ধারকারীরাও। এছাড়াও ১২ জন ডুবুরি তিনটি দলে বিভক্ত হয়ে পঞ্চগড় থেকে দিনাজপুরের খানসামা পর্যন্ত ৩৫ কিলোমিটার নদী এলাকায় উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন। কিন্তু বিকেলে এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত কোনো লাশ উদ্ধার হয়নি।

নৌকাডুবির ঘটনায় মাড়েয়া ইউনিয়ন পরিষদে খোলা তথ্যকেন্দ্র সূত্র জানায়, রোববার দুপুরে বোদা উপজেলার মাড়েয়া আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় গত বুধবার রাত পর্যন্ত সর্বশেষ ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন এক শিশুসহ তিনজন। তাদের উদ্ধারে বৃহস্পতিবার পঞ্চমম দিনের মতো এই উদ্ধার অভিযান চালানো হয়। কিন্তু কোনো লাশ উদ্ধার করা সম্ভব হয়নি।

তিনজন নিখোঁজ থাকার তথ্য নিশ্চিত করে তথ্য কেন্দ্র ও তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর কুমার রায় জানান, নিখোঁজ তিনজনের লাশ উদ্ধার না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। তিনি আরো জানান, আগামী রোববার কমিটির তদন্ত প্রতিবেদন জেলা ম্যাজিস্ট্রেটের নিকট জমা দেয়া হবে। তদন্ত রিপোর্টে নৌকাডুবির কারণ, দায়ী কারা এবং সুপারিশও থাকবে।

এদিকে বৃহস্পতিবার সকালে মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদের চত্বরে নৌ দুর্ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৫০ হাজার টাকা এবং রেড ক্রিসেন্টের পক্ষ থেকে পাঁচ হাজার টাকা ও চালসহ দুই বস্তা শুকনো খাবার তুলে দেয়া হয়।

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান যৌথভাবে মানবিক সহায়তা হিসেবে নগদ টাকা ও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে মানবিক সহায়তা প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. আতিকুল হক, রংপুর বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম ও পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল আলীম মাহমুদ প্রমুখ বক্তব্য দেন।


আরো সংবাদ


premium cement
স্বল্প সময়ে বিচারকাজ সম্পন্ন করা বিচারক ও আইনজীবীদের দায়িত্ব : প্রধান বিচারপতি বাংলাদেশ পুলিশ দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে : প্রধানমন্ত্রী সিলেটের পরীক্ষা নিতে পারেনি চট্টগ্রাম শিপার্স কাউন্সিলের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের সভাপতি নজরুল সম্পাদক রিজভী ঢাকায় আন্তর্জাতিক হিসাববিজ্ঞান সম্মেলন শুরু দক্ষিণখানে মটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে যুবক নিহত ডেনমার্কে কুরআন পোড়ানোর ঘটনায় ঢাকার নিন্দা যুগপৎ আন্দোলনের লক্ষ্যমাত্রা একটাই স্বৈরাচারী সরকারের পতন : আমীর খসরু মাশরাফীর অনন্য মাইলফলক চট্টগ্রামে চা উৎপাদনে নতুন রেকর্ড

সকল