১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

করতোয়ায় নৌকাডুবি : নিখোঁজ ৩ জনের সন্ধানে অভিযান চলবে

করতোয়ায় নৌকাডুবি : নিখোঁজ ৩ জনের সন্ধানে অভিযান চলবে - ছবি : সংগৃহীত

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীর আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় উদ্ধার অভিযানের পঞ্চম দিনে কোনো লাশ উদ্ধার হয়নি। প্রশাসনের তালিকা অনুযায়ী এখনো তিনজন নিখোঁজ রয়েছে।

তাদের সন্ধানে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে উদ্ধার অভিযানে নিয়োজিত হয়েছিল ফায়ার সার্ভিসের আটটি দল। সাথে ছিল স্থানীয় উদ্ধারকারীরাও। এছাড়াও ১২ জন ডুবুরি তিনটি দলে বিভক্ত হয়ে পঞ্চগড় থেকে দিনাজপুরের খানসামা পর্যন্ত ৩৫ কিলোমিটার নদী এলাকায় উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন। কিন্তু বিকেলে এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত কোনো লাশ উদ্ধার হয়নি।

নৌকাডুবির ঘটনায় মাড়েয়া ইউনিয়ন পরিষদে খোলা তথ্যকেন্দ্র সূত্র জানায়, রোববার দুপুরে বোদা উপজেলার মাড়েয়া আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় গত বুধবার রাত পর্যন্ত সর্বশেষ ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন এক শিশুসহ তিনজন। তাদের উদ্ধারে বৃহস্পতিবার পঞ্চমম দিনের মতো এই উদ্ধার অভিযান চালানো হয়। কিন্তু কোনো লাশ উদ্ধার করা সম্ভব হয়নি।

তিনজন নিখোঁজ থাকার তথ্য নিশ্চিত করে তথ্য কেন্দ্র ও তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর কুমার রায় জানান, নিখোঁজ তিনজনের লাশ উদ্ধার না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। তিনি আরো জানান, আগামী রোববার কমিটির তদন্ত প্রতিবেদন জেলা ম্যাজিস্ট্রেটের নিকট জমা দেয়া হবে। তদন্ত রিপোর্টে নৌকাডুবির কারণ, দায়ী কারা এবং সুপারিশও থাকবে।

এদিকে বৃহস্পতিবার সকালে মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদের চত্বরে নৌ দুর্ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৫০ হাজার টাকা এবং রেড ক্রিসেন্টের পক্ষ থেকে পাঁচ হাজার টাকা ও চালসহ দুই বস্তা শুকনো খাবার তুলে দেয়া হয়।

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান যৌথভাবে মানবিক সহায়তা হিসেবে নগদ টাকা ও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে মানবিক সহায়তা প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. আতিকুল হক, রংপুর বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম ও পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল আলীম মাহমুদ প্রমুখ বক্তব্য দেন।


আরো সংবাদ



premium cement
সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

সকল