২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ন ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

করতোয়ায় নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৯

করতোয়ায় নৌকাডুবি : মৃতের সংখ্যা বেড়ে ৬৯ - ছবি : সংগৃহীত

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় বুধবার আরো একটি লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৬৯ জনে দাঁড়িয়েছে।

উদ্ধার হওয়া ওই লাশের পরিচয় মিলেছে। তার নাম হিমালয় চন্দ্র। তিনি বোদা উপজেলার বীরেন চন্দ্রের ছেলে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায় জানান, ফায়ার সার্ভিসের ডুবুরিরা উপজেলার আউলিয়া ঘাটের কাছে করতোয়া নদী থেকে লাশটি উদ্ধার করে।

তিনি জানান, এখন পর্যন্ত ৩০ জন নারী, ২১ শিশু এবং ১৮ জন পুরুষের লাশ উদ্ধার করা হয়েছে।

জেলা প্রশাসনের তথ্য ও সহায়তা কেন্দ্রের তথ্য মতে, আরো তিনজন এখনো নিখোঁজ রয়েছে।

এদিকে, নৌকাডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে পঞ্চম দিনের মত অভিযান শুরু হয়েছে। সকাল ৬টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা অভিযান শুরু করে। পরে স্থানীয়রাও তাদের সাথে যোগ দেয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কাউকে উদ্ধার করা যায়নি।

খুঁজে পাওয়া যায়নি এমন তিনজন হলেন দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্রশিকারপুর হাতিডুবা গ্রামের মদন চন্দ্রের ছেলে ভুপেন ওরফে পানিয়া, বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের খগেন্দ্রনাথের ছেলে সুরেন এবং পঞ্চগড় সদর উপজেলার ঘাটিয়ারপাড়া গ্রামের ধীরেন্দ্রনাথের মেয়ে জয়া রানী।

এদিকে আজ ঘটনাস্থল পরিদর্শনসহ মৃতদের আর্থিক সহায়তা প্রদান করবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। প্রত্যেক মৃতের স্বজনদের কাছে ৫০ হাজার টাকার চেক বিতরণ করবেন বলে জেলা তথ্য ও সহায়তা কেন্দ্র সূত্রে জানা গেছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement