২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পঞ্চগড়ে নৌকাডুবি : উদ্ধার লাশের সংখ্যা ৩৯

নদীর তীরে স্বজনদের অপেক্ষা। - ছবি : নয়া দিগন্ত

পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকা ডুবে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে। আজ সোমবার দুপুর পর্যন্ত পঞ্চগড় ও দিনাজপুর জেলার করতোয়া ও আত্রাই নদীর বিভিন্ন স্থান থেকে এসব লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছে প্রায় অর্ধশতাধিক ব্যক্তি।

বোদা উপজেলার মাড়েয়া ইউপিতে স্থাপিত তথ্য সহায়তা কেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তারা জানান, সোমবার দুপুর ২টা পর্যন্ত ২১ নারী, ১১ শিশু এবং সাতজন পুরুষসহ ৩৯ জনের লাশ পাওয়া গেছে। এর মধ্যে সাতটি লাশ পাওয়া যায় আত্রাই নদীতে।

পঞ্চগড় ফায়ার সার্ভিসের উপপরিচালক শেখ মাহবুবুব ইসলাম জানান, প্রায় ১৮ কিলোমিটার ভাটিতে দেবীগঞ্জ থেকে দুটি এবং আরো ৩৫ কিলোমিটার ভাটি খানসামা উপজেলায় করতোয়া জিয়া ব্রিজের কাছ থেকে আরো এক নারীর লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া জারিয়া পাড়া থেকে আরো একটি লাশ উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, আলো স্বল্পতায় রাতে বন্ধ থাকার পর আজ সোমবার সকাল ৬টায় উদ্ধার অভিযান আবার শুরু করে রাজশাহী থেকে আসা ছয়জনের ডুবুরি ইউনিটসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট। সবশেষ তথ্য অনুযায়ী আজ ১৪টি লাশ উদ্ধার করা হয়েছে।

পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার তুষার কান্তি রায় বলেন, বর্তমানে আমরা ভাটির দিকে পাঁচ কিলোমিটার পর্যন্ত উদ্ধার কাজ চালানোর পরিকল্পনা নিয়েছি।

এদিকে, দিনাজপুর প্রতিনিধি জানান, পঞ্চগড়ের বোদায় করতোয়া নদীতে নৌকাডুবিতে নিখোঁজ আটজনের লাশ দিনাজপুরের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

সোমবার সকাল থেকে বীরগঞ্জের আত্রাই ও কোতোয়ালির কাঞ্চন নদী থেকে লাশগুলো উদ্ধার করা হয়। যাদের মধ্যে তিন শিশু, চার নারী ও একজন পুরুষ রয়েছে।

বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত সকোর জানান, আত্রাই নদীর কাশিমনগর বাদলা ঘাট থেকে এক শিশুর লাশ উদ্ধার করা হয়। তার নাম সুব্রত রায় (২)। সে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া গ্রামের প্রফুল্ল রায়ের ছেলে।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভিরুল ইসলাম জানান, সকাল ৯টার দিকে দিনাজপুর সদর উপজেলার মাহুদপাড়া পুনর্ভবা নদী থেকে এক যুবকের (২৮) লাশ উদ্ধার করা হয়। তার নাম-পরিচয় এখনো পাওয়া যায়নি। তবে এটিও করতোয়া নদীতে নৌকাডুবির নিখোঁজের লাশ বলে ধারণা করা হচ্ছে।

খানসামা থানার অফিসার ইনচার্জ (ওসি) চিত্ত রঞ্জন জানান, আত্রাই নদীর জিয়া সেতুর কাছ থেকে চার নারী ও দুই শিশুর লাশ উদ্ধার করা হয়। তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, রোববার দুপুরে উপজেলার বদ্বেশ্বরী মন্দিরে মহালয়া উৎসবে যোগ দিতে নৌকায় করে দেড় শতাধিক সনাতন ধর্মালম্বী যাচ্ছিলেন। অতিরিক্ত যাত্রী বহন করায় নৌকাটি করতোয়া নদী আওলিয়াঘাট এলাকায় ডুবে যায়। এ ঘটনায় গতকাল রোববার ২৫ এবং আজ সোমবার ১৪টিসহ মোট ৩৯টি লাশ উদ্ধার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল