২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ধর্ষিতার পরিবারকে হুমকি : ২৫ হাজার টাকায় ধামাচাপার চেষ্টা

ধর্ষিতার পরিবারকে হুমকি : ২৫ হাজার টাকায় ধামাচাপার চেষ্টা - ফাইল ছবি

নীলফামারীর কিশোরগঞ্জে তিন সন্তানের জননী এক হতদরিদ্র গৃহবধূকে ধর্ষণের পর গ্রাম্য শালিশের বিচারকদের বিরুদ্ধে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এছাড়া ওই গৃহবধূকে গ্রাম্য শালিসে জোর করে ২৫ হাজার টাকা হাতে ধরিয়ে ঘটনা ধামাচাপা দিতে একটি নন জুডিশিয়াল ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়া হয়েছে। এ ঘটনায় জাতীয় জরুরি সেবা নম্বরে ফোন দিলেও পুলিশ ঘটনাস্থলে গিয়ে কোনো কার্যকরী পদক্ষেপ নেয়নি বলেও অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে এক কৃষকের আগাম আলু লাগানোর কাজ করে বাড়িতে এসে গোসলের প্রস্তুতি নিচ্ছিলেন ওই গৃহবধূ। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা একই গ্রামের মজিদের ছেলে সাবেক বিজিবি সদস্য আব্দুল খালেক গোসলখানায় প্রবেশ করে তাকে জাপটে ধরে জোরপূর্বক ধর্ষণ করে। এ সময় গৃহবধূর চিৎকারে প্রতিবেশী কয়েকজন মহিলা এসে তাকে আপত্তিকর অবস্থায় ধরে আটকে রাখার চেষ্টা করে। অবস্থা বেগতিক দেখে অভিযুক্ত আব্দুল খালেক মহিলাদের মারপিট করে পালিয়ে যায়। এতে এক বৃদ্ধার হাত মচকে যায়।

ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে মাগুড়া ইউপির ৪ নম্বর ওয়ার্ড মেম্বার আহাদ আলী, নয়মুল হোসেন, বাদশা মিয়া ও মাসুদ আলীসহ আরো কয়েকজন গ্রাম মাতব্বর ঘটনাটিকে ধামাচাপা দিতে রাতেই একটি প্রহসনের শালিস বৈঠক করে ধর্ষিতার হাতে ২৫ হাজার টাকা দিয়ে একটি নন জুডিশিয়াল ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। এ সময় তারা ওই গৃহবধূকে শালিস বৈঠকে শাসিয়ে ‘এ ঘটনা নিয়ে বাড়াবাড়ি করলে পরিণতি ভাল হবে না’ বলে হুমকি দেন। 

এলাকাবাসীর অভিযোগ, ওই সময় জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন দিলে পুলিশ এসে কোনো কার্যকরী পদক্ষেপ নেয়নি।

কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায় বলেন, ধর্ষিতার পরিবারকে থানায় এসে অভিযোগ করতে বলা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ ধর্ষককে নাগালে পেয়ে কোনো ব্যবস্থা নেয়নি এমন অভিযোগ ঠিক নয় বলেও দাবি করেন তিনি।


আরো সংবাদ



premium cement