২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রংপুরে অটোরিকশাচালককে হত্যা মামলায় সহোদরের ফাঁসি

জেলা ও দায়রা জজ আদালত - ছবি : নয়া দিগন্ত

রংপুরের গঙ্গাচড়ায় অটোরিকশাচালক হত্যা মামলায় দু’জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

বুধবার বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২-এর বিচারক তারিক হোসেন এই আদেশ দেন।

মামলার পাবলিক প্রসিকিউটর (পিপি) আইনজীবী নয়নুর রহমান টফি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রংপুরের তারাগঞ্জ উপজেলার নেকিরহাট গ্রামের আব্দুল হকের ছেলে অটোরিকশাচালক আবুল কাশেমকে হত্যা করে তার রিকশা ছিনতাই মামলায় দুজনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। হত্যার ঘটনায় নিহতের মা মোখলেসেনা বেগম গঙ্গাচড়া থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ রংপুর সদর উপজেলার গোকলপুর ধনিপাড়া গ্রামের মফিজুল ইসলামের দু’ছেলে সফিকুল ইসলাম ও সাইফুল ইসলামকে গ্রেফতার করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই আসামি অটোরিকশাচালককে হত্যা করে অটোরিকশা ছিনতাইয়ের অভিযোগ স্বীকার করে। পরে তারা দু’জনেই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জসিট দাখিল করে। সাক্ষীদের সাক্ষ্য ও জেরা শেষে দুই ভাই সফিকুল ইাসলাম ও সাইফুল ইসলামকে দোষী সাব্যস্ত করে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেয় আদালত।

আসামি পক্ষের আইনজীবী আলাউদ্দিন আলমগীর জানান, এ রায়ে তার সন্তুষ্ট নন। উচ্চ আদালতে আপিল করার কথাও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল