০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

রংপুরে অটোরিকশাচালককে হত্যা মামলায় সহোদরের ফাঁসি

জেলা ও দায়রা জজ আদালত - ছবি : নয়া দিগন্ত

রংপুরের গঙ্গাচড়ায় অটোরিকশাচালক হত্যা মামলায় দু’জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

বুধবার বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২-এর বিচারক তারিক হোসেন এই আদেশ দেন।

মামলার পাবলিক প্রসিকিউটর (পিপি) আইনজীবী নয়নুর রহমান টফি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রংপুরের তারাগঞ্জ উপজেলার নেকিরহাট গ্রামের আব্দুল হকের ছেলে অটোরিকশাচালক আবুল কাশেমকে হত্যা করে তার রিকশা ছিনতাই মামলায় দুজনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। হত্যার ঘটনায় নিহতের মা মোখলেসেনা বেগম গঙ্গাচড়া থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত করতে গিয়ে পুলিশ রংপুর সদর উপজেলার গোকলপুর ধনিপাড়া গ্রামের মফিজুল ইসলামের দু’ছেলে সফিকুল ইসলাম ও সাইফুল ইসলামকে গ্রেফতার করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই আসামি অটোরিকশাচালককে হত্যা করে অটোরিকশা ছিনতাইয়ের অভিযোগ স্বীকার করে। পরে তারা দু’জনেই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জসিট দাখিল করে। সাক্ষীদের সাক্ষ্য ও জেরা শেষে দুই ভাই সফিকুল ইাসলাম ও সাইফুল ইসলামকে দোষী সাব্যস্ত করে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেয় আদালত।

আসামি পক্ষের আইনজীবী আলাউদ্দিন আলমগীর জানান, এ রায়ে তার সন্তুষ্ট নন। উচ্চ আদালতে আপিল করার কথাও জানান তিনি।


আরো সংবাদ


premium cement
বেগম রোকেয়ার রাজনৈতিক ভাবনা : একটি আলেখ্য আগামীকাল চট্টগ্রাম ওয়ানডে ম্যাচের টিকিট বিক্রি শুরু, যেখানে পাওয়া যাবে শ্রীপুরে টেক্সটাইল কারখানার গুদামে আগুন এখনো নিয়ন্ত্রনে আসেনি এপিইউডির প্রথম ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন মির্জা ফখরুল ‘আগামী বছরের জুনে কক্সবাজার রেললাইন সংযুক্ত হবে’ মেঘনায় নিখোঁজের ৪ দিন পর জেলের লাশ উদ্ধার ঢাকায় রাজনৈতিক সহিংসতায় মার্কিন দূতাবাসের উদ্বেগ সরে দাঁড়ালেন এনরিকে, নতুন কোচের নাম ঘোষণা দেশে গণতন্ত্র-মানবাধিকার বলতে কিছু নেই : বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে বিএনপিকর্মী গ্রেফতার ফরিদপুরে কৃষকদল-ছাত্রদলের বিক্ষোভ

সকল