২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে কিশোরী প্রেমিকাকে ধর্ষণ ও হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রেমিক নাহিদ হাসান। - ছবি : নয়া দিগন্ত

রংপুরের মিঠাপুকুরে কিশোরী প্রেমিকাকে ধর্ষণ ও হত্যা মামলায় প্রেমিক নাহিদ হাসান নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

রোববার (৭ জুলাই) বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১-এর বিচারক তারিক হোসেন এই দণ্ডাদেশ দেন।

রংপুর জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নয়নুর রহমান টফি জানান, মিঠাপুকুর উপজেলার ডলসিংপুর বাউড়াকোর্ট গ্রামের জনৈক ব্যক্তির কিশোরী কন্যার সাথে একই গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে নাহিদ হাসানের সাথে প্রেমের সম্পর্ক ছিল। এক পর্যায়ে নাহিদের ধর্ষণে চার মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে ওই কিশোরী। বিষয়টি জানাজানি হয়ে গেলে ২০২১ সালের ২২ এপ্রিল প্রেমিক নাহিদ ওই কিশোরীকে মোবাইল ফোনে ডেকে নিয়ে বাড়ির অদূরে ভুট্টা ক্ষেতে আবারো ধর্ষণ করে এবং পরে শ্বাসরোধে হত্যা করে লাশ ফেলে রেখে যায়। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে দু’দিন পর কিশোরীর লাশ ভুট্টা ক্ষেত থেকে উদ্ধার করে পুলিশ।

পিপি আরো জানান, এ ঘটনায় মিঠাপুকুর থানায় হত্যা মামলা দায়ের করেন নিহত কিশোরীর বাবা। পরে নাহিদ গ্রেফতার হওয়ার পর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়। মামলায় ১৪ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে নাহিদ হাসানকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেন বিচারক তারিক হোসেন।

পিপি জানান, আমরা এই রায়ে ন্যায়বিচার পেয়েছি।

আসামিপক্ষের আইনজীবী আব্দুল হক প্রমানিক জানান, রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করবো। আমরা রায়ে সন্তুষ্ট নই।


আরো সংবাদ



premium cement
টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

সকল