২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফুলবাড়ীতে জালিয়াতির মামলায় প্রধান শিক্ষক কারাগারে

-

কুড়িগ্রামের ফুলবাড়ীতে সভাপতির স্বাক্ষর জাল করে বিদ্যালয়ের যৌথ হিসাব থেকে সরকারি অনুদানের টাকা উত্তোলনের মামলায় জামিন নামঞ্জুর করে প্রধান শিক্ষককে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে বিচারক।

ওই প্রধান শিক্ষকের নাম মোসা: খাদিজা বেগম। তিনি উপজেলার পূর্ব রামরামসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

মামলার বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আশরাফুল আলম জানান, ওই বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের যৌথ স্বাক্ষরে সোনালী ব্যাংক লিমিটেড ফুলবাড়ী শাখায় একটি হিসাব রয়েছে। ওই হিসাব থেকে প্রধান শিক্ষক খাদিজা বেগম প্রতারণার উদ্দেশে সভাপতি আবু মুসার স্বাক্ষর জাল করে ৩ সেপ্টেম্বর ২০২০ ও ২০ সেপ্টেম্বর ২০২০ তারিখে দুই কিস্তিতে ৮২ হাজার টাকা উত্তোলন করেন। এ ব্যাপারে বিভিন্ন দফতরে অভিযোগ করে প্রতিকার না পেয়ে অবশেষে আদালতে মামলা করেন সভাপতি আবু মুসা।

তিনি আরো বলেন, ওই মামলায় উচ্চ আদালত থেকে নেয়া ছয় সপ্তাহের জামিনে ছিলেন প্রধান শিক্ষক খাদিজা বেগম। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ায় বুধবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, কুড়িগ্রাম এ হাজির হয়ে জামিন প্রার্থনা করেন তিনি। কিন্তু বিচারক আলমগীর কবীর শিপন তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ব্যাপারে সহকারী উপজেলা শিক্ষা অফিসার রিয়াজুল ইসলাম বলেন, আদালতের কাগজ পাওয়া মাত্র ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement