০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

বিরামপুরে জামায়াত-শিবিরের ৩ নেতা গ্রেফতার

বিরামপুরে জামায়াত-শিবিরের ৩ নেতা গ্রেফতার। - ছবি : নয়া দিগন্ত

দিনাজপুরের বিরামপুরে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির মামলায় জামায়াত ও ইসলামী ছাত্রশিবিরের তিন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ভোরে উপজেলায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, দিনাজপুর দক্ষিণ জেলা জামায়াতের সদস্য হাফিজুল ইসলাম (৫২), বিরামপুর উপজেলা জামায়াতের সেক্রেটারি আবুল বাশার (৪৩) ও দিনাজপুর দক্ষিণ জেলা ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মিনারুল ইসলাম (২৭)।

বিরামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) এরশাদ মিয়া এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সোমবার সকাল সাড়ে ৬টার দিকে গ্রেফতারকৃতদের নেতৃত্বে লাঠি, ইটপাটকেলসহ হাতে জামায়াতের ফেস্টুন নিয়ে বিভিন্ন শ্লোগান দিয়ে পৌর শহরের ইসলামী ব্যাংকের সামনে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে। এ সময় তারা দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে চলাচলরত যানবাহন ভাঙচুর করবার জন্য সংগঠিত হয়।

ওই সময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে জামায়াত-শিবিরের উশৃঙ্খল নেতা-কর্মীরা পালিয়ে যায়। ঘটনার সময় ছয়টি গাছের ডাল, পাঁচটি বাঁশের লাঠি, ছোট-বড় ১৫টি ইটের টুকরোসহ দু’টি কাগজের তৈরি ফেস্টুন (যাতে জামায়াতে ইসলামী বাংলাদেশ লেখা ছিল) উদ্ধার করা হয়।

বিরামপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত জানান, সোমবার সকালে ঢাকামোড় ইসলামী ব্যাংকের সামনে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা ঝটিকা মিছিল করে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় বিশেষ ক্ষমতা আইনে ১২ জনের নাম উল্লেখসহ বেশ কিছু অজ্ঞাতনামা আসামি করে থানায় মামলা হয়েছে। ওই মামলায় তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গল দুপুরে গ্রেফতারকৃতদের দিনাজপুর আদালতে সোপর্দ করা হয়। অপর আসামিদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে বলেও জানান তিনি।


আরো সংবাদ


premium cement