২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মাটি খুঁড়তে গিয়ে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

মাটি খুঁড়তে গিয়ে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার। - ছবি : নয়া দিগন্ত

ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ায় একটি নির্মানাধীন ভবনের মাটি খুঁড়তে গিয়ে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে ওই বাড়ি থেকে আগ্নেয়াস্ত্রগুলো উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত অস্ত্রের ২৪টি থ্রি নট থ্রি ও তিনটি এসএলআর বলে নিশ্চিত করেছে পুলিশ। এছাড়াও একবক্স গুলি উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মুক্তিযুদ্ধের সময় আর্মির ব্রিগেডিয়ার নাজির হাওলাদার নামে এক বীর মুক্তিযোদ্ধার বাড়ি ছিল এটি। সম্প্রতি বীর মুক্তিযোদ্ধার নাতি বাপ্পি হাওলাদার জায়গাসহ বাড়িটি বিক্রি করে দেন। বাড়িটি হানিফ নামের এক ব্যক্তি কিনেন। তিনি পুরাতন ভবন ভেঙে নতুন ভবন বানানোর উদ্দেশে শ্রমিক নিয়োগ করেন। ভবন ভেঙে মাটি খনন কাজের সময় একটি ট্রাংকে ২৭টি আগ্নেয়াস্ত্র ও একটি লোহার বক্সে বিপুল পরিমাণ গুলি দেখতে পায় শ্রমিকরা।

এ বিষয়ে বাড়ির মালিক হানিফ জানান, আমি নতুন বাসা করার জন্যে শ্রমীক কাজে লাগিয়েছি। তারা এগুলো পেয়ে স্থানীয় রুবায়েত নামে একজনকে জানায়। পরে পুলিশ তা উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চত করে ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রগুলো পুলিশি হেফাজতে নেয়া হয়েছে। ওই স্থানে আরো অগ্নেয়াস্ত্র আছে কিনা তা দেখা হচ্ছে। পুলিশি তত্ত্বাবধানে খনন কাজ চলছে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে হিট স্ট্রোকে মরিচ ব্যবসায়ীর মৃত্যু প্রধানমন্ত্রী ৬ দিনের সফরে বুধবার থাইল্যান্ড যাচ্ছেন রায়গঞ্জে পাটভর্তি ট্রাকে আগুন জামালপুরে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টা ৪৬তম বিসিএস প্রিলি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের

সকল