১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ট্রেনের টয়লেট থেকে মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার

ট্রেনের টয়লেট থেকে মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার। - ছবি : নয়া দিগন্ত

পঞ্চগড়ে ট্রেনের টয়লেট থেকে আব্দুল আজিজ শেখ (৭৪) নামের এক মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের টয়লেট থেকে তার লাশ উদ্ধার করা হয়।

আব্দুল আজিজ ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার লক্ষনদিয়া গ্রামের মৃত আমীর উদ্দিন শেখের ছেলে। তিনি অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য। এর আগে তিনি দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার রাজারামপুর এলাকায় বসবাস করতেন।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, সোমবার রাত ৮টার দিকে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসে ফুলবাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়েছিলেন আব্দুল আজিজ। তিনি মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলন সংক্রান্ত কাজে ফুলবাড়ি আসছিলেন। মঙ্গলবার সকালে রেল পুলিশের মাধ্যমে ট্রেনের টয়লেটে তার লাশ পড়ে থাকার খবর পায় পঞ্চগড় সদর থানা পুলিশ।

দুপুরে বিজিবি’ র সহযোগিতায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপতালের মর্গে পাঠায় পুলিশ। রেলওয়ে পুলিশের ধারণা হৃদরোগে আক্রান্ত হয়ে টয়লেটে মারা যান ওই বীর মুক্তিযোদ্ধা।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ মিয়া জানান, এটা রেল পুলিশের তদন্তের বিষয়। তবে তার সাথে থাকা কাগজপত্র দেখে পরিচয়সহ তিনি মুক্তিযোদ্ধা বলে নিশ্চিত হওয়া গেছে। নিহতের পরিবারকে খবর দেয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।


আরো সংবাদ



premium cement